• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

অবশেষে নাজমুল হাসান পৌর পার্ক দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে

# মিলাদ হোসেন অপু :-
অবশেষে ভৈরব পৌরসভার নির্মাণ শৈলির অন্যতম একটি নিদর্শন পৌর নাজমুল হাসান পার্ক উন্মুক্ত হতে যাচ্ছে। আগামী ১০ ফেব্রুয়ারি এই পার্কটি আনুষ্ঠানিক উদ্বোধনের পরই জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। পার্কটি ঢাকা-সিলেট মহাসড়কের পাশে কমলপুর এলাকার ১০ বিঘা জমির উপর ২০১৮ সালে নির্মাণ কাজ শুরু করেন। গত ২০২১ সালে নির্মাণ কাজ শেষ হওয়ার পর পার্কটি রক্ষণাবেক্ষণের জন্য একটি ঠিকাদার কোম্পানীর কাছে হস্তান্তর করে। পার্কটি নির্মাণ করতে ব্যয় হয়েছে পৌরসভার প্রায় ৯ কোটি টাকা।
আগামী ১০ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে পার্কটি উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজুমল হাসান পাপন।
জানা যায়, ২০১৮ সালে পার্কটির কাজ শুরু করেন তৎকালীন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ। পার্ক তৈরির পর থেকে নান্দনিক সৌন্দর্যে প্রতিদিনই ভীড় করে দর্শনার্থীরা। ঠিকাদার জটিলতার কারণে দীর্ঘদিন পিছিয়ে থাকার পর আগামী শনিবার এই পার্কটি উদ্বোধন করবেন মাননীয় মন্ত্রী নাজমুল হাসান পাপন। ইতিমধ্যে পার্কটি ১৫টি বিভিন্ন রাইডস্ নিয়ে সাজানো হয়েছে। বর্তমান পৌর মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু ঠিকাদার প্রতিষ্ঠান নিজাম এন্টারপ্রাইজের মালিক নিজাম উদ্দিন আহমেদ এর সাথে ১২ বছরের চুক্তিবদ্ধ হন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন ইভেন্ট নিয়ে সাজানো হচ্ছে নাজমুল হাসান পৌর পার্কটি। সৌন্দর্য বর্ধনে দেদারছে কাজ করছেন ঠিকাদার প্রতিষ্ঠান। রোলার কোস্টার, বাম্পার কার, স্পেস ট্রিপ, অক্টোপাস, ড্যান্সিং কার্পেট, দোলনা, সুইমিং পুলের কাজ চলছে। তবে এগুলোর মধ্য থেকে আকষর্নীয় ইভেন্ট হচ্ছে সুইমিং পুল। এছাড়াও রয়েছে রেস্টুরেন্ট, রিসোর্ট, কনভেনশন হল, থ্রিডি সিনেমা হল ও একটি কমিউনিটি সেন্টার।
এ বিষয়ে কথা হয় ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি খলিলুর রহমান এর সাথে। তিনি বলেন, ভৈরবের মানুষকে স্বাচ্ছন্দ্যবোধ ও আনন্দ দিতেই আমরা পৌর পার্কটি ভৈরবের মানুষদের মন মতো করে সাজিয়েছি। শুধু ভৈরব নয় কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলাসহ পার্শ্ববর্তী সকল জেলা উপজেলা থেকে এই পার্কের মানুষজন পরিবার পরিজন নিয়ে এসে যেন সৌন্দর্য উপভোগসহ দৃষ্টি লোকন করতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। শিশুদের জন্যই বিভিন্ন রাইডস্ নিয়ে সাজানো হয়েছে পার্কটি। পার্কের ভেতরে ও বাহিরে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা মনিটরিং করা হবে। মানুষের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে তৎপর রয়েছে পার্ক কর্তৃপক্ষ।
আরেক প্রতিনিধি মোস্তাক আহমেদ বলেন, ভৈরবসহ আশে পাশের মানুষদের কথা বিবেচনা করে ও তাদের বিনোদন দিতে পার্কটি সাজিয়েছি। আমাদের সবচেয়ে আকর্ষনীয় বিষয় হচ্ছে এই পার্কে সুইমিং পুল। এখানে সাঁতার শিখতে পারবে সব বয়সী মানুষ।
এ বিষয়ে পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু বলেন, মানুষের বিনোদনের ব্যবস্থার সংকট দূর করতেই আমাদের এই পার্ক নির্মাণ। ভৈরব মানুষের দম ফেলার একটি বিনোদন কেন্দ্র করা হলো। ভৈরব থেকে মানুষ বিভিন্ন জায়গায় গিয়ে পিকনিক, সভা সেমিনার করে থাকে। যেন দূরে কোথাও যেতে না হয় এ জন্যই এই পার্কটির ভেতরে সকল ব্যবস্থা রাখা হয়েছে। মাননীয় মন্ত্রী নাজমুল হাসান পাপন ১০ ফেব্রুয়ারি শনিবার পার্কটি উদ্বোধন করবেন। উদ্বোধনের দিন ভৈরবের সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে পার্ক। ৯ কোটি টাকা ব্যয় হয়েছে এই পার্কটি নির্মাণ করতে। ভৈরবের মানুষের সহযোগিতা থাকলে পার্কের সৌন্দর্য দরে রাখা যাবে। পার্কে দর্শনার্থীদের নিরাপত্তা ব্যবস্থাও কঠোর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *