• শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |
  • English Version

কৃষক হত্যার ১৮ বছর পর দুই সহোদরসহ ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

রায়ের পর আসামিদের কারাগারে নেয়া হচ্ছে -পূর্বকণ্ঠ

কৃষক হত্যার ১৮ বছর পর
দুই সহোদরসহ ৭ জনের
যাবজ্জীবন কারাদণ্ড

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের আদালতে গফরগাঁওয়ের ৭ আসামির যাবজ্জীবন করাদণ্ড হয়েছে। এরা হলেন, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী এলাকার দুই সহোদর এমদাদুল হক ও মাজেদুল হকসহ শফিকুল ইসলাম, মো. লিংকন, জাহাঙ্গীর আলম, বাবুল মিয়া ও রইছ উদ্দিন। হোসেনপুর কৃষক হত্যার মামলার ১৮ বছর পর দুই সহোদরসহ ৭ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড হলো। সেই সাথে ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ হয়েছে। আজ ৭ নভেম্বর মঙ্গলবার কিশোরগঞ্জের এক নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এই রায় দিয়েছেন। রায়ের সময় অপর ৬ জন উপস্থিত থাকলেও শফিকুল ইসলাম পলাতক রয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, জমি ও শ্যালো টিউবওয়েল নিয়ে একই গ্রামের কলিম উদ্দিনের ছেলে মানিক মিয়ার সাথে আসামিদের বিরোধ ছিল। মানিক ২০০৫ সালের ৩ নভেম্বর কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হাজীপুর বাজারে কেনাকাটা করে রাত সাড়ে ৯টায় বাড়ি ফিরছিলেন। পথে আসামিরা ডেগারসহ বিভিন্ন অস্ত্র নিয়ে হামলা করে মানিককে গুরুতর আহত করে। স্বজনরা উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বড়ভাই আনিছুর রহমান বাদী হয়ে পরদিন হোসেনপুর থানায় সাজাপ্রাপ্ত ৭ জনকে আসামি করে মামলা করেন। মামলাটি শেষ পর্যন্ত সিআইডির কাছে গেলে এসআই ষষ্ঠিচরণ সরকার ২০০৮ সালের ১৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আজ মামলার রায় হয়েছে।
রায়ের পর আসামিদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তবে আসামি পক্ষের আইনজীবী জালাল উদ্দিন ও মঞ্জুরুল ইসলাম জানান, হত্যাকাণ্ডের কোন প্রত্যক্ষ সাক্ষী ছিল না। ফলে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *