• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন |
  • English Version

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা চাঁদকে কিশোরগঞ্জ আদালতে গ্রেপ্তার দেখানো হয়েছে

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা
চাঁদকে কিশোরগঞ্জ আদালতে
গ্রেপ্তার দেখানো হয়েছে

# নিজস্ব প্রতিবেদক :-
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদকে কিশোরগঞ্জের আদালত গ্রেপ্তার দেখিয়েছেন। এখানকার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলায় আজ ৪ সেপ্টেম্বর সোমবার ধার্য তারিখে আদালতে হাজির করা হয়েছিল। সকাল ১১টায় তাঁকে কঠোর নিরাপত্তায় কিশোরগঞ্জ সদর আদালতে হাজির করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুল আমিন তাঁকে গ্রেপ্তার (শোন এরেস্ট) দেখিয়ে আদেশ দিয়েছেন। এসময় বাদী পক্ষের আইনজীবী এপিপি আতিকুল হক বুলবুল ও শ্যামল সরকারসহ বেশ কিছু আওয়ামী পন্থী আইনজীবী উপস্থিত ছিলেন। অন্যদিকে আসামী পক্ষেও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি জালাল উদ্দিন ও জাহাঙ্গীর আলম মোল্লাসহ বিএনপি পন্থী বেশ কিছু আইনজীবী উপস্থিত ছিলেন। আদেশের পর আবু সাঈদ চাঁদকে কিশোরগঞ্জ কারাগারে পাঠিয়ে দেয়া হয়। আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে জামিনের আবেদন জানানো হবে বলে জানিয়েছেন চাঁদের আইনজীবী জালাল উদ্দিন।
রাজশাহীর পুঠিয়ায় গত ১৯ মে একটি দলীয় সমাবেশে আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর এক দফা দাবির কথা উল্লেখ করে ভাষণ দিয়েছিলেন। এর প্রেক্ষিতেই কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বাদী হয়ে গত ২৪ মে মামলাটি করেছিলেন। বাদীর পক্ষে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইউনুস খানের আদালতে আবু সাঈদ চাঁদ ও অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০/৫০৬/১২০(খ) ধারায় মামলাটি দায়ের করেছিলেন সরকারি কৌশুলি আতিকুল হক বুলবুল ও অ্যাডভোকেট শ্যামল সরকার। বিচারক মোহাম্মদ ইউনুস খান মামলাটি আমলে নিয়ে এফআইআর করে তদন্ত করার জন্য সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন। নির্দেশ মোতাবেক মামলাটি গত ১৭ আগস্ট এফআইআর (মামলা নং- ৩৭) করা হয়েছিল বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ দাউদ। আর তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে সদর থানার পরিদর্শক মোবারক হোসেনকে। মামলায় সাক্ষী হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এমএ আফজাল, জেলা বারের সভাপতি শহিদুল আলম শহিদ, জেলা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি সৈয়দ শাহজাহান, সাধারণ সম্পাদক আমিনুল হক চুন্নু ও কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন।
গতকাল রোববার বিকালে আবু সাঈদ চাঁদকে রাজশাহী কারাগার থেকে কিশোরগঞ্জ কারাগারে আনা হয়। সকালে তাঁকে আদালতে আনার সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামসহ দলের বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত চত্বরে উপস্থিত ছিলেন। আদালত এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশসন) মো. আল আমিন হোসাইন, সদর থানার ওসি মোহাম্মদ দাউদ, আদালত পরিদর্শক আবু বকর সিদ্দিকসহ আইন শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যও মোতায়েন ছিল। আবু সাঈদ চাঁদের ভাগ্নে বাবুল আক্তার এসেছিলেন রাজশাহী থেকে। তিনি রাজশাহী জেলা খালেদা জিয়া মুক্তি পরিষদের যুগ্মসম্পাদক। তিনি জানিয়েছেন, আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে একই বিষয়ে সারা দেশে ২৬টি মামলা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *