• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন

নদীর বালু লুটের অভিযোগ করায় বাড়িঘরে হামলা

নদীর বালু লুটের অভিযোগ
করায় বাড়িঘরে হামলা

# নিজস্ব প্রতিবেদক :-
জমির মালিক জমি বাঁচাতে নদীর বালু লুটের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন হোসেনপুরের ইউএনও’র কাছে। ইউএনও গিয়ে সত্যতা পেয়ে ড্রেজারের পাম্পসহ কিছু সরঞ্জাম জব্দ করে নিয়ে আসেন। এর দুদিন পরই বালুখেকো দলবল নিয়ে অভিযোগকারীর বাড়িঘরে হামলা চালিয়ে কুপিয়ে ক্ষতিগ্রস্ত করেছে এবং স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুট করেছে মর্মে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগ করে এখন এরা বাড়িঘর ছাড়া। প্রতিনিয়ত হত্যার হুমকি আসছে। অভিযোগকারী ঈদ করেছেন শ্বশুর বাড়িতে।
হোসেনপুরের জিনারি ইউনিয়নের বীর হাজীপুর গ্রামের আসাদুল হক (৪২) জানিয়েছেন, তিনি গাজীপুরে একটি প্রাইভেট টেক্সটাইল মিলে চাকরি করেন। গ্রামে ব্রহ্মপুত্রের শাখা নদীর পাশেই তাঁর ভিটা এবং ফসলি জমি রয়েছে। সেখানে তিনি মুজিববর্ষ উপলক্ষে ১০০ তালের চারা রোপন করেছেন। কিন্তু কিছুদিন ধরে পার্শ্ববর্তী চর কাটিহারী গ্রামের আলম (৪৩) নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছেন এবং আসাদুল হকের জমি থেকেও এসকেভেটর দিয়ে মাটি উত্তোলন করে বিক্রি করেছেন। ফলে আসাদুল হক গত ৬ এপ্রিল হোসেনপুরের ইউএনও’র কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন। ৮ এপ্রিল ইউএনও অনিন্দ্য ম-ল ঘটনাস্থলে গিয়ে ড্রেজারের পাম্প এবং কিছু সরঞ্জাম জব্দ করে নিয়ে আসেন। এ ঘটনায় আসদুল হক ও তাঁর পরিবারের লোকদের মেরে ফেলবেন বলে আলম হুমকি দিচ্ছেন মর্মে থানায় ১০ এপ্রিল আসাদুল হক একটি সাধারণ ডায়রি (ডায়রি নং ৪৩৭) করেছেন। এদিনই আলম তার সহযোগীদের নিয়ে আসাদুল হকদের বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ঘরের টিনের বেড়া কুপিয়ে ক্ষতিগ্রস্ত করেন। স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করেন এবং একটি সীমানা দেওয়াল ভেঙে ফেলেন। এর ফলে প্রায় তিনলাখ টাকার ক্ষতি হয়। এই হামলার বিষয়েও আসাদুল হকের ভাই এমদাদুল হক ১১ এপ্রিল থানায় লিখিত অভিযোগ করেছেন। কিন্তু আলমদের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে জানা গেছে। যে কারণে তারা আসাদুল হকের পরিবারকে ক্রমাগত হুমকি দিচ্ছেন বলে আসাদুল হক জানিয়েছেন। তিনি ভয়ে পার্শ্ববর্তী সিদলা ইউনিয়নের শ্বশুর বাড়িতে ঈদ করেছেন বলেও জানিয়েছেন।
এ ব্যাপারে হোসেনপুরের ইউএনও অনিন্দ্য ম-ল জানিয়েছেন, সরকারী সম্পত্তি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাম্পসহ মালামাল জব্দ করা হয়েছে। সেসময় আলমকে ঘটনাস্থলে পাওয়া যায়নি বলে জরিমানা করা সম্ভব হয়নি। তবে মালামাল এখনও উপজেলা প্রশাসনের হেফাজতে রয়েছে। সরকারী সম্পত্তির বালু উত্তোলন না করার জন্য ইউএনও সচেতনতামূলক কর্মসূচী গ্রহণ করবেন বলে জানিয়েছেন।
এদিকে হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত পক্ষ থানায় একটি জিডি করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্তসাপেক্ষে আইনী পদক্ষেপ নেয়া হবে বলে ওসি জানিয়েছেন। অন্যদিকে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও আসাদুল হকদের বাড়িতে হামলার বিষয়ে কথা বলার জন্য আলমের মোবাইল ফোনে রিং করলেও তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *