• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি

এক পক্ষের মামলায় নির্বাচন আটকে গেল পরিবহন সমিতির

বক্তব্য রাখছেন কেন্দ্রীয় সহ-সভাপতি আবুল হোসেন মজুমদার। -পূর্বকণ্ঠ

এক পক্ষের মামলায়
নির্বাচন আটকে গেল
পরিবহন সমিতির

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতি চলছে ২১ সদস্যের আহবায়ক কমিটি দিয়ে। বাংলাদেশ পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় কমিটি তিন মাসের জন্য এই কমিটি অনুমোদন দিয়েছিল। মেয়াদ শেষে ১৯ মার্চ রোববার সাধারণ সভা ডেকে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার নির্দেশনা দিয়েছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কিন্তু এর আগেই মালিকদের একটি পক্ষ আদালতে মামলা করে নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা জরি করিয়েছে। ফলে রোববার সাধারণ সভাটি হলেও নির্বাচনী কার্যক্রম স্থগিত করা হয়। তবে সাধারণ সভায় উপস্থিত হয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ মামলা করার জন্য ওই পক্ষকে ‘বিপথগামী’ বলে আখ্যায়িত করেছেন। তাঁরা সাধারণ সভাটি মুলতবি করে আদালতের নিষেধাজ্ঞা প্রত্যাহার করিয়ে সব পক্ষকে নিয়ে পূর্ণাঙ্গ নির্বাচনের প্রস্তুতি নেয়ার জন্য বর্তমান নেতৃত্বকে পরামর্শ দিয়েছেন। নির্বাচন পর্যন্ত বর্তমান কমিটিই বহাল থাকবে বলেও তাঁরা জানিয়েছেন।
শহরের অতিথি কমিউনিটি সেন্টারে রোববার দুপুরে জেলা পরিবহন মালিক সমিতির আহবায়ক হেলাল উদ্দিন মানিকের সভাপতিত্বে সাধারণ সভাটি অনুষ্ঠিত হয়। সদস্য সচিব আলমগীর মুরাদ রেজার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ পরবহন মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আবুল হোসেন মজুমদার, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কালাম, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান ছাড়াও স্থানীয় মালিকদের মধ্যে আনিসুজ্জামান বাবুল, জিল্লুর রহমান, আব্দুল মালেক চৌধুরী স্বপন, প্রদীপ কুমার সাহা, শফিকুল আলম শিপলু, শফিকুল ইসলাম মানিক, ইকবাল আহমেদ চৌধুরী অপু, জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সামসুজ্জামান লিটু, সিদ্দিকুর রহমান, রফিকুর রহমান, লিটন কুমার বিশ্বাস, শাহ আলম, আলাউদ্দিন মাস্টার প্রমুখ।
সভায় বলা হয়, কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে প্রায় ৭ বছর আগে একটি সাধারণ সভা করে লেলিন রায়হান শাহীনকে আহবায়ক ও শেখ ফরিদ আহমদকে সদস্য সচিব একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল। তদেরকে ১৮০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ ভোটার তালিকা করে নির্বাচনের দায়িত্ব দেয়া হয়েছিল। সেই কমিটি কৌশলে এক মালিককে দিয়ে ট্রাক্টর মালিকরা সদস্য হবেন কি না, এই ইস্যুতে একটি মামলা ঠুকে দিয়েছিল। মামলার দীর্ঘসূত্রিতায় ওই কমিটি ৭ বছর ক্ষমতায় থেকে নানা অনিয়ম দুর্নীতি করেছে। ফলে কেন্দ্রীয় কমিটি ওই কমিটি বিলুপ্ত করে গতবছর ২০ অক্টোবর হেলাল উদ্দিন মানিককে আহবায়ক ও আলমগীর মুরাদ রেজাকে সদস্য সচিব করে ৩ মাসের জন্য ২১ সদস্যের একটি কমিটির অনুমোদন দেয়। এই কমিটির মেয়াদ গত ১৯ জানুয়ারি পর্যন্ত থাকলেও হাইকোর্টে পূর্ববর্তী মামলার নিষ্পত্তি করিয়ে এর আদেশের কপি পাওয়া যায় ফেব্রæয়ারিতে। যে কারণে তিন মাস মেয়াদের মধ্যে নির্বাচনের উদ্যোগ নেয়া সম্ভব হয়নি। এমতাবস্থায় গতকাল সাধারণ সভা ও নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নিলে ‘মেয়াদোত্তীর্ণ’ কমিটির যুক্তি দিয়ে মালিক সমিতির সদস্য আনোয়ার হোসেন আনার সিনিয়র সহকারী জজ আদালতে গত ১৬ মার্চ মামলা করেছিলেন। মামলায় আদালত নির্বাচনী কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেন। যে কারণে নির্বাচনী কার্যক্রম বাদ দিয়ে কেবল সাধারণ সভাটি করা হয়েছে। সভায় বলা হয়, বর্তমানে সমিতিতে সদস্য আছেন ৩৫৬ জন। এর মধ্যে ২৪৪ জনই সাধারণ সভায় উপস্থিত ছিলেন। এদের মধ্যে অনেক নারী সদস্যও ছিলেন।
পূর্ববর্তী আহবায়ক কমিটির সদস্য সচিব শেখ ফরিদ আহমদকে আজকের সাধারণ সভার সিদ্ধান্তের বিষয়ে প্রশ্ন করলে বলেন, আমরা এখন মামলায় আছি। কাজেই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ ব্যাপারে আমাদের অন্য কিছু ভাবার সুযোগ নেই। মামলাটি নিষ্পত্তি হলে তখন পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *