• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন |
  • English Version

হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি

- প্রতিকী ছবি।

# উজ্জ্বল কুমার সরকার :-
কিশোরগঞ্জের হোসেনপুরে সেচ কাজে ব্যবহৃত ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি হয়েছে। ২ মে বৃহস্পতিবার রাতে উপজেলার সিদলা ইউনিয়নের চর বিশ্বনাথপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।
জানা গেছে, এদিন দিবাগত রাত ১২টার পর থেকে ভোর হওয়ার আগে কোন এক সময় উপজেলার চরবিশ্বনাথপুর গ্রামের কৃষক কফিল উদ্দিন, অব্দুল মোতালিব ও কৃষক আহমেদ আলীর সেচ কাজে ব্যবহৃত টান্সফর্মারগুলো চুরি হয়। এতে চলতি বোরো মৌসুম ও সবজি চাষে সেচ অনিশ্চিত হয়ে পড়েছে।
কৃষক রাজু মিয়া জানান, বৃহস্পতিবার রাত ১১টা পর্যন্ত মটার চালু ছিলো এরপর রাতে মেশিন বন্ধ করে রেখে বাড়িতে চলে আসার পরদিন শুক্রবার সকালে গিয়ে দেখেন ওই এলাকার আরো ২টিসহ ৩ জায়গা থেকে ৩টি টান্সমিটার চোরেরা চুরি করে নিয়ে গেছে।
এ বিষয়ে বিদ্যুৎ অফিসে জানানো হলে লাইনম্যান মো. রিপন মিয়া চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন ১টি ১০ কেভি ও ২টি ৫ কেভির টান্সমিটার চুরি হয়েছে। যার বাজার মূল্য এক লাখ ৪৫ হাজার টাকা বলেও জানান। চুরি বিষয়টি তিনি লাইনম্যান দ্বারা নিশ্চিত হয়ে রির্পোট করে থানায় অভিযোগ দায়ের করবেন বলে হোসেনপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোহাম্মদ সোহেল রানা জানান।
হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন জানান, টান্সমিটার চুরির বিষয়টি আমাকে কেহ জানায়নি। বিষয়টি আপনার কাছ থেকে জানলাম। কেউ অভিযোগ দায়ের করলে বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়ার নিশ্চয়তা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *