• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

ওমরা হজ্জ নিয়ে কুটক্তি অবশেষে ডিজিটাল নিরাপত্তা আইনে ভৈরব থানায় মামলা

ওমরা হজ্জ নিয়ে কুটক্তি
অবশেষে ডিজিটাল নিরাপত্তা
আইনে ভৈরব থানায় মামলা

: মিলাদ হোসেন অপু :

পবিত্র হজ্জ নিয়ে কুটক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে ভৈরবের গুলে মদিনা দরবারের পীর আবুল বাসারের বিরুদ্ধে দায়ের করা লিখিত অভিযোগটি মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ১১ জানুয়ারি শনিবার রাতে অভিযোগটি মামলা হিসেবে নথিভূক্ত হয়। ১০ দিন পূর্বে অর্থাৎ ২ জানুয়ারি বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম মামুন বাদী হয়ে গুলে মদিনা দরবারের পীর আবুল বাসারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ফলে অভিযোগ দায়েরের ৩ দিন পর অর্থাৎ গত ৫ জানুয়ারি রোববার আবুল বাসারকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ইমাম-ওলামা পরিষদ। এতে সাড়া দেয় ভৈরবের হাজার হাজার তৌহিদী জনতা। ফলে শহরের ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নিউ টাউন এলাকার ওয়ালটনের সামনে খণ্ড খণ্ড মিছিলে জড়ো হতে থাকে লোকজন। ফলে শ্লোগানে শ্লোগানে মুখরিত ও কানায় কানায় ভরে ওঠে এলাকাটি। প্রতিবাদ সমাবেশে বক্তারা গুলে মদিনা দরবারের ভণ্ড পীর আবুল বাসারকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেডাম দেন। পরে ওয়ালটনের সামনে থেকে ইমাম-ওলামা পরিষদের নেতৃত্বে হাজার হাজার লোকজন নিয়ে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি মুক্তিযুদ্ধের স্মৃতি ভার্স্কয দুর্জয় মোড় প্রদক্ষিণ করে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জেলা প্রসাশক বরাবরে গুলে মদিনা দরবারের পীর আবুল বাসারকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে স্বারকলিপি দেয় তারা। এছাড়াও ভণ্ড পীর আবুল বাসারের ছবি ও কুশপুত্তলিকায় জুতাপেটা করে প্রতিবাদ জানায় তৌহিদী জনতা।
এছাড়াও ১০ জানুয়ারি শুক্রবার রাতে শহরের কমলপুর গাছতলা ঘাটে আল কুরআন একাডেমিতে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় পবিত্র হজ্জ নিয়ে কুটক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে শাইখুল হাদীস আল্লামা মামুনুল হক ভণ্ডপীর আবুল বাসারকে গ্রেফতারের দাবী জানান। তা-না হলে কঠোর আন্দোলনের ডাক দেবেন বলে হুশিয়ারী দেন তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন, আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী। এর ১ দিন পর ভৈরব থানা পুলিশ অভিযোগটি মামলা হিসেবে আমলে নেয়।
জানাগেছে, সম্প্রতি হবিগঞ্জে এক ওয়াজ মাহফিলে ভৈরবের গুলে মদিনা দরবারের পীর আবুল বাসার পবিত্র ওমরা হজ্জ নিয়ে কুটক্তিসহ ধর্মীয় অনুভূতিতে আঘাতের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ফলে সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।
এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীন মুঠোফোনে জানান, প্রাথমিক তদন্ত শেষে অভিযোগটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। এছাড়াও আসামিকে গ্রেফতার করতে মাঠে কাজ করছে পুলিশ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *