• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বেকারদের কর্মসংস্থানের আশ্বাস দিলেন চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন ভৈরবে দুর্বৃত্তের ইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন

২০০ গজের মধ্যে থামবে না কোন যানবাহন, ভৈরব পৌর বাসস্ট্যান্ড এলাকার শতাধিক দোকানপাট উচ্ছেদ

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব পৌর বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকার চারপাশে প্রায় শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। আজ ১১ আগস্ট বৃহস্পতিবার সকাল ৭টা থেকে এ অভিযান শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযান। অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ। এ সময় সহযোগিতায় ছিলেন, ভৈরব পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর নাছিমা বেগম, ভৈরব থানা পুলিশ, র‌্যাব সদস্য, ভৈরব হাইওয়ে থানা পুলিশ, নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনসহ নিচসা’র নেতৃবৃন্দ।
নিরাপদ সড়ক চাই সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন বলেন, নিরাপদ সড়ক চাই সংগঠনটি সড়কে মানুষের নিরাপত্তার জন্যই নিরলস স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে যাচ্ছে। ভৈরবে যানজট নিরসনে ও দুর্ঘটনা এড়াতে ইতিমধ্যে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ের চারপাশ এলাকায় বিভিন্ন সতর্কতা মূলক বিলবোর্ড লাগানো হয়েছে। সেই সাথে উপজেলা প্রশাসনের সাথে একাত্মতা ঘোষণা করে দুর্জয় মোড়ের চারপাশে ২০০ গজের মধ্যে কোন যানবাহন থামাতে পারবে ও যানবাহনে যাত্রী উঠানামা করতে পারবে না। ইতিমধ্যে দুর্জয় মোড়ের চারপাশ থেকে প্রায় শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। এ বিষয়ে আমরা নিসচা সড়ক যোদ্ধারা সোচ্চার রয়েছি এবং আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, জনদুর্ভোগ লাঘবে ও ভৈরব বাসস্ট্যান্ড এলাকা যানজট মুক্ত করতে দিনব্যাপী দুর্জয় মোড়ের চারপাশে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ২০০ গজের মধ্যে কোন যানবাহন থামানো বন্ধে কার্যক্রম হাতে নিয়েছে উপজেলা প্রশাসন। ইতিমধ্যে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিভিন্ন সামাজিক সংগঠন ও ভৈরব থানা পুলিশ, র‌্যাব, হাইওয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতায় আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ভৈরব দুর্জয় মোড়ে যানজট নিরসনের জন্য ফ্লাইওভার করারও সিদ্ধান্ত হলেও সরকারের নির্দেশনায় ৪ লেনের কাজ হবে বলে এই ফ্লাইওভার করা যাচ্ছে না। অপরদিকে দুর্ঘটনা ঠেকাতে বিভিন্ন সিএনজি ও অটো চালকদের নিয়ে আলোচনার মাধ্যমে অটো সিনজির ডানপাশ বন্ধ করে দিয়ে যাত্রী ওঠানামার সিদ্ধান্তের পরিকল্পনা চলছে এবং তা বাস্তবায়নও হবে। যদি ভৈরবের মানুষ নিঃস্বার্থে সহযোগিতা করে তবে আমরা ভৈরব পৌর শহর ও বাসস্ট্যান্ড এলাকা যানজট মুক্ত করতে সক্ষম হবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *