• শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কুলিয়ারচরে আমির হোসেন হত্যার ৯ মাস পর আসামী শফিক পিবিআই’র হাতে আটক হয়ে স্বীকারোক্তি দান

কুলিয়ারচরে আমির হোসেন
হত্যার ৯ মাস পর আসামী
শফিক পিবিআই’র হাতে
আটক হয়ে স্বীকারোক্তি দান

# মোস্তফা কামাল :-

কুলিয়ারচরে গরু চুরির টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে সংঘটিত আমির হোসেন (৫৫) হত্যার ৯ মাস পর সন্দিগ্ধ আসামী শফিককে (৩৮) আটক করেছে পিবিআই। আদালতে নিয়ে গেলে শফিক হত্যার বিবরণ দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া এ ঘটনায় নিজাম উদ্দিন (৪৪) নামে অপর এক আসামীকেও সোমবার গ্রেফতার করে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
কুলিয়ারচর থানায় গতবছর ১২ অক্টোবর দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় ভিকটিমের স্ত্রী কাঞ্চণ বেগমের দায়ের করা মামলার (মামলা নং ৫) সূত্র ধরে পিবিআই গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যায় কুলিয়ারচরের আলীনগর থেকে এলাকার গোলাপ মিয়ার ছেলে শফিককে গ্রেফতার করতে সক্ষম হয়। তাকে আজ ২০ জুলাই বুধবার কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কিশোর দত্তের আদালতে নিয়ে গেলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
পিবিআই তাদের তদন্তে জানতে পেরেছে, ভিকটিম আমির হোসেন, আসামী শফিক ও নিজাম উদ্দিনসহ অপরাপর আসামীরা কুলিয়ারচর ও নরসিংদীর বেলাব এলাকায় চুরি, ছিনতাই ও ডাকাতি চক্রের মূল হোতা। এদের নামে কুলিয়ারচর ও বেলাবসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বেলাব উপজেলার ছলমা গ্রামের মৃত আয়েছ আলীর ছেলে আমির হোসেনসহ ৪-৫ জন মিলে বিভিন্ন এলাকা থেকে প্রায়ই গরু চুরি করে গ্রেফতারকৃত শফিকের বাড়িতে নিয়ে রাখতেন। শফিক এসব গরু বিক্রি করে সবার মধ্যে টাকা ভাগ করে দিতেন। ঘটনার দিন গতবছর ১১ অক্টোবর ভিকটিমসহ অন্য আসামীরা একটি গরু চুরি করে শফিকের বাড়িতে নিয়ে রাখেন। এরপর গরুটির দাম ঠিক করে শফিকের কাছে বিক্রি করে এর টাকা ভাগবাটোয়ারা নিয়ে শফিক, আমির হোসেন ও নিজাম উদ্দিনসহ অন্যদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আমির হোসেনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এরপর লাশটি গুম করার উদ্দেশ্যে কুলিয়ারচরের দক্ষিণ সালুয়া গ্রামের ফয়েজ উদ্দিনের কলাবাগানে ফেলে রেখে সবাই চলে যান।
মামলার বাদী এজাহারে উল্লেখ করেছেন, তার স্বামী বাড়িতে থাকতেন না, বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় থাকতেন। মাঝে মাঝে বাড়িতে আসতেন। তিনি গতবছর ১২ অক্টোবর সকাল ৮টার সময় খবর পান যে, তার স্বামীর মৃতদেহ কুলিয়ারচরের দক্ষিণ সালুয়া গ্রামের ফয়েজ উদ্দিনের কলাবাগানে পড়ে আছে। তিনি স্বজনদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে স্বামীর মৃতদেহ শনাক্ত করেন। ১১ অক্টোবর রাত থেকে ১২ অক্টোবর সকাল ৮টার মধ্যে যে কোন সময় অজ্ঞাত আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে আমির হোসেনকে হত্যা করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ফলে ১২ অক্টোবর কুলিয়ারচর থানায় মামলাটি (মামলা নং ৫) দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় রেকর্ড করে পরিদর্শক মো. লুৎফর রহমানকে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়। তিনি এবছর ২৮ জানুয়ারি পর্যন্ত মামলাটির তদন্ত করার পর পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশে কিশোরগঞ্জের পিবিআই গত ১০ ফেব্রুয়ারি মামলাটি গ্রহণ করে এবং পিবিআই’র পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন (পিপিএম)-এর নির্দেশনায় এসআই মো. সুমন মিয়াকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্তের ধারাবাহিকতায় তার নেতৃত্বে আসামী শফিককে গ্রেফতার করা হয়েছে। আদালতে স্বীকারোক্তি দেয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
এসআই মো. সুমন মিয়া জানিয়েছেন, নিজাম উদ্দিনকেও (৪৪) সোমবার তার এলাকা কুলিয়ারচরের পশ্চিম আব্দুল্লাহপুর থেকে গ্রেফতার করে গতকাল মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর এক আসামীকেও গ্রেফতারে অভিযান চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *