• বুধবার, ০১ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

সরকারী জায়গায় বাড়ি করছেন বিদ্যুৎ কর্মচারী, বাড়ির কাজে দু’হাত হারা শ্রমিক পাননি ক্ষতিপূরণ

দু’হাত হারা অসহায় রিটন মিয়া -পূর্বকণ্ঠ

সরকারী জায়গায় বাড়ি
করছেন বিদ্যুৎ কর্মচারী
বাড়ির কাজে দু’হাত হারা
শ্রমিক পাননি ক্ষতিপূরণ

# মোস্তফা কামাল :-

হোসেনপুরের গোবিন্দপুরে বিদ্যুৎ কর্মচারী আজিজুল হকের বিল্ডিংয়ের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দু’টি হাতই কাটা গেছে নির্মাণ শ্রমিক রিটন মিয়ার। হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ, স্থানীয় ইউপি চেয়ারম্যান অ্যাড. সাইদুর রহমান, বিল্ডিং মালিক আজিজুল হক এবং শ্রমিক নেতাদের উপস্থিতিতে দরবার করে মালিকের ওপর সাড়ে ৪ লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য করার ২০ দিন পেরিয়ে গেলেও একটি টাকাও পাননি অসহায় শ্রমিক রিটন মিয়া। মালিকের সম্মতিতেই দরবারে সাব্যস্ত হয়েছিল, ঈদের আগে দেয়া হবে দুই লাখ টাকা, ঈদের পরে দেয়া হবে আড়াই লাখ টাকা। অথচ ঈদ পেরিয়ে গেছে। মালিক কোনও টাকাই দেননি। ফলে নিরানন্দের কলো ছায়ার ভেতর দিয়েই পেরিয়ে গেছে রিটন মিয়ার পরিবারের ঈদ। এখন দুর্গত পরিবার নিয়ে চারিদিকে অন্ধকার দেখছেন দু’হাত হারানো অসহায় শ্রমিক রিটন মিয়া। গত ৮ মে জেলা আইন শৃংখলা কমিটির সভায় একজন সদস্য বিষয়টি উত্থাপন করে এর প্রতিকারে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এলাকাবাসী জানিয়েছেন, আজিজুল হক ময়মনসিংহের গফরগাঁও এলাকায় বিদ্যুৎ বিভাগে চাকরি করেন। তিনি যেখানে বাড়ি করছেন, সেখানে সরকারী জায়গারও একটি অংশ দখল করেছেন। গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান অ্যাড. সাইদুর রহমানও এ প্রতিনিধির কাছে বিষয়টি স্বীকার করেছেন।
গোবিন্দপুর চৌরাস্তা এলাকায় আজিজুল হকের নির্মাণাধীন বাসায় গত ২২ জানুয়ারি কাজ করতে গিয়ে অরক্ষিত বিদ্যুৎ লাইনে স্পৃষ্ট হয়ে দু’হাত ঝলসে যায় স্থানীয় নির্মাণ শ্রমিক রিটন মিয়ার। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় পাঠালে অস্ত্রোপচার করে দুু’টি হাতই কেটে বাদ দিতে হয়। এ ঘটনায় গত ১৯ এপ্রিল সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজের কার্যালয়ে গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান অ্যাড. সাইদুর রহমান, বিল্ডিং মালিক আজিজুল হক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে দুই কিস্তির উপরোক্ত ক্ষতিপূরণ ধার্য করা হয়। কিন্তু এলাকার একটি চক্র পঙ্গু রিটনকে টাকা না দিয়ে নিজেরা আজিজুলের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। মালিকও টাকা না দিয়ে নানা টালবাহানা করছেন বলে জানা গেছে। এখন স্ত্রী এবং ৫ সন্তান নিয়ে চরম দুর্দিনে পড়েছেন রিটন মিয়া। তিনি এর সুষ্ঠু প্রতিকার চান। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান অ্যাড. সাইদুর রহমানকে প্রশ্ন করলে তিনিও জানান, মালিক এখনও কোন টাকা দেননি। তবে এ ব্যাপারে তিনি খোঁজ নেবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *