• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ

ভৈরবে এক সপ্তাহে ১০ জনের দেহে করোনা শনাক্ত

ভৈরবে এক সপ্তাহে ১০ জনের
দেহে করোনা শনাক্ত

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে এক সপ্তাহে ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ১০ এপ্রিল এক পুলিশ সদস্যের দেহে করোনা শনাক্তের পর থেকে ১৭ এপ্রিল শুক্রবার পর্যন্ত ১০ জনের দেহে করোনা ধরা পড়েছে। আর ২৪ ঘণ্টায় ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার বিকেলে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ। ফলে শহরের একের পর এক এলাকাকে লকডাউন ঘোষণা করছে উপজেলা প্রশসান। যদিও করোনার সংক্রামণ ঠেকাতে ১০ এপ্রিল শুক্রবার রাত ৮টা থেকে ভৈরবকে লকডাউন (অবরুদ্ধ) হিসেবে ঘোষণা করেছে প্রশাসন। ফলে এসব এলাকায় চলাচল সীমিত করা হয়েছে। আর করোনায় আক্রান্ত ব্যক্তিদের সংর্স্পশে আসা লোকজনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। শুক্রবার পর্যন্ত শতাধিক লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
জানাগেছে, ভৈরবে সর্বপ্রথম এক পুলিশ সদস্যের দেহে করোনা শনাক্ত হয়। পরে তার সংর্স্পশে আসা এক ফার্মেসী মালিকের দেহে করোনা ধরা পড়ে। এরপর এই দু’জনের সংর্স্পশে আসা আরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে শুক্রবার আরও ৫ জনের দেহে করোনা ধরা পড়েছে। আক্রান্তরা সবাই শহরের বসবাস করেন। ফলে শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একই সাথে স্বাস্থ্য সচেতন মানুষজন সবচেয়ে বেশি দুশ্চিন্তায় পড়েছে। বিপাকে পড়েছে মৌসুমী ও সাধারণ রোগীরা। তাছাড়া কেউ কেউ শহরের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে এলেও চিকিৎসক সংকটের কারণে কাঙ্খিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করছেন। যদিও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের দাবী সংক্রামণ ঠেকাতে হাসপাতালে রোগীরা সরাসরি না এসে হটলাইনে (মুঠোফোনে) সেবা নিতে উৎসাহী করছেন তারা।
এদিকে প্রাণঘাতি করোনা ভাইরাসে সংক্রামণ ঠেকাতে শহরের দু’টি প্রাইভেট হাসপাতাল ও প্রাণ কোম্পানীসহ প্রায় ২০টি এলাকা চিহ্নিত করে অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) হিসেবে ঘোষণা উপজেলা প্রশাসন। এছাড়াও কিশোরগঞ্জ জেলায় গেল ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে জেলায় সর্বমোট ৫২ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে। এরমধ্যে ১১ জনই চিকিৎসক। ফলে দিন যতই বাড়ছে ততই বাড়ছে ঝুঁকিও। যদিও করোনার সংক্রামণ ঠেকাতে ১০ এপ্রিল শুক্রবার রাতে গণবিজ্ঞপ্তি জারী করে কিশোরগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।
বাঁচতে হলে ঘরে থাকুন, আপনি নিজে বাচুঁন, আপনার পরিবারকে বাঁচান। নতুবা মহামারী করোনার হাত থেকে কেউ রেহাই পাবে না বলে জানান, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *