• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ

নিরাপদ সড়ক দিবসে বক্তাগণ, চালক মালিক যাত্রী পথচারী সবাইকে সচেতন হতে হবে

নিরাপদ সড়ক দিবসে বক্তাগণ
চালক মালিক যাত্রী
পথচারী সবাইকে
সচেতন হতে হবে

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় উপস্থিত বক্তাগণ বলেছেন, দেশে সড়ক দুর্ঘটনা হ্রাস করতে হলে চালক, মালিক, যাত্রী, পথচারী ও সংশ্লিষ্ট বিভাগগুলোকে সচেতন হতে হবে। কেবল কোন একটি পক্ষ বা দু’টি পক্ষ আন্তরিক হলেই সড়ক দুর্ঘটনা রোধ করা যাবে না। দিবসটি উপলক্ষে আজ ২২ অক্টোবর শুক্রবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম মেস্তফার সভাপতিত্বে মটরযান পরিদর্শক সাজেদুল ইসলামের সঞ্চালনায় ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ প্রতিপাদ্যের ওপর আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী মো. বখতিয়ার উদ্দিন, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান, জেলা পরিবহন মালিক সমিতির সদস্য সচিব শেখ ফরিদ আহমেদ, জেলা প্রেস ক্লবের সভাপতি মোস্তফা কামাল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, নিরাপদ সড়ক চাই সংগঠনের সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া, উপদেষ্টা ডা. মহিউদ্দিন আহমেদ, জেলা মটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুম, সিএনজি চালক সমিতির সভাপতি আব্দুর রব প্রমুখ।
সভায় বিআরটিএ’র পক্ষ থেকে জানানো হয়, বর্তমান সরকার সড়ক দুর্ঘটনা রোধ এবং সড়কে যানজট নিরসনে ইতোমধ্যে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রুটে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেন করেছে। আরও ৪৫০ কিলোমিটার চার লেন করা হচ্ছে। উত্তরবঙ্গে ১৯০ কিলোমিটার সড়ক ৬ লেন করা হয়েছে। বহু বড় বড় সেতু নির্মাণ করা হয়েছে। নতুন রেললাইন স্থাপন করা হচ্ছে। বহু ফ্লাইওভার করা হয়েছে। এসব কারণে আগামী দিনে সড়ক দুর্ঘটনা অনেক কমে আসবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়। তবে প্রশিক্ষিত চালক, ফিটনেসসম্পন্ন গাড়ি, মোটরসাইকেলে হেলমেট ব্যবহার করা, যত্রতত্র রাস্তার ওপর বাজার না বসানো, হাইওয়েতে ত্রিহুইলারসহ কম গতিসম্পন্ন যানবাহন না চালানো, গতিসীমা মেনে চলা, টানা ৫ ঘন্টার বেশি গাড়ি না চালানোসহ প্রয়োজনীয় দিকনির্দেশনা মেনে চলা সবারই দায়িত্ব বলেও বক্তাগণ মন্তব্য করেছেন।


 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *