• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে ১৭ মাসে সর্বোচ্চ সুস্থ ৩৪৭ জন, ৩ মাসে সর্বনিম্ন আক্রান্ত ২, করোনাশূন্য হলো ইটনা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে ১৭ মাস আগে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে আজ ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার এ যাবতকালের সর্বোচ্চ ৩৪৭ জন রোগি করোনা থেকে সুস্থ হলেন। অন্যদিকে গত ৫ জুন জেলায় করোনা রোগি শনাক্ত হয়েছিল মাত্র ৩ জন। কিন্তু ৩ মাস ৯ দিন পর আজ সর্বনিম্ন ২ জন করোনা রোগি শনাক্ত হয়েছে। এছাড়া ৫ জন রোগি সুস্থ হওয়ার মধ্য দিয়ে আজ ১৩ উপজেলার মধ্যে ইটনা করোমুক্ত হলো।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের আজ রাত ১০ টার দিকে প্রকাশ করা জেলার গত ২৪ ঘন্টার করোনা সংক্রান্ত প্রতিবেদনে দেখা গেছে, কটিয়াদীতে ৮১ জন, ভৈরবে ৭২ জন, পাকুন্দিয়ায় ৬২ জন, বাজিতপুরে ৫১ জন, হোসেনপুরে ২৩ জন, নিকলীতে ১৯ জন, সদরে ১৬ জন, অষ্টগ্রামে ১১ জন, ইটনায় ৫ জন, করিমগঞ্জে ৪ জন, মিঠামইনে ২ জন, আর তাড়াইলে একজন সুস্থ হয়েছেন। এছাড়া ১৭৮টি নমুনা পরীক্ষায় হোসেনপুর ও ভৈরবে একজন করে রোগি শনাক্ত হয়েছে। পুরনো এক রোগির নমুনাও পুনরায় পজিটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ১৭৫টি নমুনা। আজ জেলায় সর্বশেষ করোনায় চিকিৎসাধীন আছেন ৩৪৫ জন।
আজ উপজেলাওয়ারি চিকিৎসাধীন রোগির সংখ্যা হচ্ছে সদরে ১২২ জন, ভৈরবে ১১১ জন, কটিয়াদীতে ৪২ জন, পাকুন্দিয়ায় ১৪ জন, বাজিতপুরে ১৩ জন, কুলিয়ারচরে ১৩ জন, হোসেনপুরে ৭ জন, তাড়াইলে ৭ জন, করিমগঞ্জে ৫ জন, নিকলীতে ৫ জন, অষ্টগ্রামে ৫ জন, আর মিঠামইনে একজন। আজ পর্যন্ত জেলায় সংক্রমিত হয়েছিলেন ১১ হাজার ৮৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ২৮৩ জন, আর মারা গেছেন ২১৫ জন। ফলে আজ পর্যন্ত জেলায় সুস্থতার হার শতকরা ৯৫ দশমিক ২৭ ভাগ, আর মৃত্যুহার শতকরা ১ দশমিক ৮২ ভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *