• রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কিশোরগঞ্জে টিসিবির পণ্যের জন্য রাত ১টা পর্যন্ত লাইন

কিশোরগঞ্জ কালেক্টরেট চত্বরে বুধবার রাত ১১টায় টিসিবির পণ্যের জন্য লাইন। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে টিসিবির পণ্যের
জন্য রাত ১টা পর্যন্ত লাইন

# মোস্তফা কামাল :-

বাজারে এখন বিভিন্ন পণ্যের দাম ঊর্ধ্বমুখি। তবে ভোক্তাদের সবেচেয়ে বেশি ভোগাচ্ছে সয়াবিন তেল। ধনী-গরিব নির্বিশেষে সয়াবিন সবাইকেই কিনতে হয়। হোটেলগুলোতেও প্রয়োজন। কিন্তু গত মাসখানেক ধরে খোলা বাজারে এই সয়াবিন তেলের দাম অবিশ্বাস্য হারে বেড়ে চলেছে। বিভিন্ন ব্রান্ডের দুই লিটারের একটি বোতলের দাম যেখানে ছিল ২০০ টাকা থেকে ২১০ টাকা, সেই বোতল এখন ২৬৫ টাকা থেকে ২৭০ টাকা। ফলে স্বল্প আয়ের মানুষদের এখন নাভিশ্বাস অবস্থা। টিসিবির গাড়ি দেখলেই মানুষ ছুটে যাচ্ছে। গভীর রাত পর্যন্ত লাইনে দাঁড়িয়ে তেল, ডাল আর চিনি সংগ্রহ করছে। এক সময় মফস্বল শহরে টিসিবির পণ্যের জন্য নারীদের তেমন লাইনে দাঁড়াতে দেখা যেত না। কিন্তু এখন পুরুষের চেয়েও নারীদের লাইন বেশি লম্বা হচ্ছে। অনেকেই বোরকা পরে নাকমুখ ঢেকে লাইনে দাঁড়াচ্ছেন।
বুধবার রাত ১১টার দিকে জেলা কালেক্টরেট চত্বরে গিয়ে দেখা গেছে, ডিলার সুরুজ মিয়ার পণ্যবাহী পিকআপ গাড়ির সামনে নারী-পুরুষের দীর্ঘ লাইন। এখানে দুই লিটারের তীর সয়াবিন তেলের বোতল বিক্রি হচ্ছে ১৮০ টাকায়। যেটি খোলা বাজারে বিক্রি হচ্ছে ২৬৫ টাকায়। ছোট আকারের ভাল মানের ডাল বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি। যেটি খোলা বাজারে বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি। চিনি বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি, যেটি খোলা বাজারে বিক্রি হচ্ছে ৬৫ টাকা কেজি। আর বড় আকারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি।
ডিলার সুরুজ মিয়া জানালেন, তিনি মাল পেয়েছিলেন বিলম্বে। ফলে পণ্য শেষ না হওয়া পর্যন্ত রাত ১টা পর্যন্ত তাকে বিক্রি করতে হয়েছে। অনেকেই পণ্য না পেয়ে ফেরত গেছেন। সুরুজ মিয়া আরো জানান, তাকে এক হাজার লিটার তেল, ৭৫০ কেজি ডাল, একটন চিনি এবং ৪০০ কেজি পেঁয়াজ বরাদ্দ দেয়া হয়েছিল। তিনি টিসিবি থেকে সপ্তাহে দু’দিন করে মাল বরাদ্দ পাবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *