• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে মেঘনা ও ব্রহ্মপুত্র নদীর পাড়ে বিআইডব্লিউটি’র উচ্ছেদ অভিযান অর্ধশত দোকান ঘর উচ্ছেদ

ভৈরবে মেঘনা ও ব্রহ্মপুত্র নদীর পাড়ে
বিআইডব্লিউটি’র উচ্ছেদ অভিযান
অর্ধশত দোকান ঘর উচ্ছেদ

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে মেঘনা ও ব্রহ্মপুত্র নদীর পাড় রেলওয়ে মেঘনা সেতু সংলগ্ন ভৈরব বাজার এলাকায় বিআইডব্লিউটিএ’র কর্তৃপক্ষ এক অভিযান চালিয়ে অর্ধশত দোকান ঘর উচ্ছেদ করে। এসময় নদীর পাড়ে মজুত থাকা বালু পাথর, ময়লার স্তুপ এক্সাভেটর চালিয়ে নদীতে ফেলে দেয়।
আজ ৩ মার্চ বুধবার বেলা ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয় এবং দুপুর পর্যন্ত উচ্ছেদ অব্যাহত থাকে। অভিযানটি পরিচালনা করেন বিআইডব্লিউটিএ’র উপ- পরিচালক মো. শহীদুল্লাহ। এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল, ট্রাফিক ইন্সপেক্টর মো. জসীম উদ্দিন ও ভৈরব নৌ-থানা পুলিশ। উচ্ছেদ চলাকালে নদীর পাড়ের কয়েকজন দোকানদার অভিযোগ করেন আমাদেরকে পূর্ব নোটিশ ছাড়া কোন সময় না দিয়ে হঠাৎ করে অভিযান চালানো হয়। এতে দোকানের মালামালসহ কয়েকজন দোকানীর প্রায় ৮ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবী করেন। উচ্ছেদের সময় নদীর পাড়ে থাকা মজুতকৃত বালু পাথর এক্সাভেটর দিয়ে নদীতে ফেলে দেয়া হয়।
বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মো. শহীদুল্লাহ জানান, মেঘনা ও ব্রহ্মপুত্র নদী দূষণ রোধে আজকের এই অভিযান। অভিযান চালানোর আগে এলাকায় দুদিন আগে মাইকিং করা হয়। নদীর পাড়ের অবৈধ দোকানদারগণ মিথ্যে অভিযোগ করছে। সরকারি জায়গায় কাজের ব্যাঘাত হয় এমন স্থানে দোকানদারগণ দোকান নির্মাণ করতে পারেনা। তিনি আরো জানান, দুইদিন ব্যাপী এই অভিযানের আজ নদীর পাড়ে আবর্জনা ফেলে ময়লার ভাগাড় সৃষ্টি হয়েছে। এই অভিযান আগামীকাল বৃহস্পতিবার স্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *