• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভৈরবে বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ মানবশূণ্য রেলওয়ে স্টেশন

ভৈরবে বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
মানবশূণ্য রেলওয়ে স্টেশন

# মো. আল আমিন টিটু #

ভৈরব উপজেলার বিভিন্ন বাজারের শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। মানবশূণ্য রেলওয়ে স্টেশন। ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন। সবচেয়েও বেশি দুঃশ্চিন্তায় পড়েছে খেটে খাওয়া মানুষেরা। আর জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হচ্ছেন না কেউ। ফলে শহরের অলি-গলি অনেকটাই ফাঁকা হয়ে গেছে। যদিও দুপুর পর্যন্ত সেনাবাহিনীর সদস্যরা ভৈরবে এসে পৌঁছেনি। তারপরও হাসপাতাল ও ঔষধের ফামের্সীসহ নিত্যপণ্যের দোকান ব্যতীত অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। ২৫ মার্চ বুধবার দুপুরে ভৈরব বাজার এবং শহরের বিভিন্ন অলি-গলি ঘুরে এমন চিত্র চোখে পড়ে। একই চিত্র উপজেলার ৭টি ইউনিয়নের একাধিক বাজারেও। সকাল থেকে দোকানপাট বন্ধ রয়েছে।

জানাগেছে, সরকারের সিদ্ধান্ত এবং ঘোষণা অনুযায়ী করোনা ভাইরাস প্রতিরোধে ও সামাজিক দূরত্ব নিয়ে বুধবার সকাল থেকে মাঠে কাজ করবে সেনাবাহিনী। একই সঙ্গে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, রাস্তায় এক সাথে দু’জন নয়। এমনকি জরুরী প্রয়োজন ছাড়া বাসার বাইরে কেউ নয়। ফলে দেশের বন্দর নগরী ভৈরবে বুধবার সাপ্তাহিক হাটবার থাকা স্বত্ত্বেও ব্যবসায়ীরা নিজ দায়িত্বে শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। তাছাড়া এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের কারণে বন্দরে মালামাল লোড-আনলোডের সাথে জড়িত হাজার হাজার খেটে খাওয়া শ্রমিকরা বিপাকে পড়েছে। সেই সাথে জরুরী প্রয়োজন ব্যতীত মানুষজন বাসা থেকে বের না হবার কারণে পেটের দায়ে রিকশা ও ইজিবাইক চালকরা গাড়ি নিয়ে বের হলেও যাত্রী পাচ্ছেন না। ফলে এসব মানুষজন কিভাবে সংসারে খরচ যোগাবেন তা নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন।
এছাড়াও যে রেলওয়ে স্টেশন দিয়ে প্রতিদিন হাজার হাজার ট্রেন যাত্রী দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াত করতো। সরকার ট্রেন চলাচল বন্ধ করে দেয়ায় সেই স্টেশনটি এখন মানবশূণ্য হয়ে পড়েছে। নৌ-পথে বন্ধ রয়েছে লঞ্চ চলাচলও। যদিও দেশের ঢাকা-সিলেট মহাসড়ক পথে বাড়ি ফেরা যাত্রীরা চলাচল করতে দেখা গেছে তাও সংখ্যায় নগন্য। তাছাড়া সরকারি-বেসরকারি অফিস ও ব্যাংক-বীমাসহ বিভিন্ন দপ্তরগুলো সরকারি নির্দেশনা মেনে চলছে।
এদিকে দিন আনে দিন খায় বা খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে সরকারের প্রতি জোড় দাবী জানিয়েছেন তারা। সেই সাথে সমাজের বিত্তশালী মানুষজন এসব অসহায় লোকজনের পাশে দাঁড়াবে এমনটাই প্রত্যাশা করছেন তারা।
দেশের এই সময়ের সবাইকে সচেতন এবং সতর্ক অবস্থান থাকা খুব প্রয়োজন বলে মনে করেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। তিনি আরও জানান, সন্ধ্যার আগেই ভৈরবে সেনাবাহিনীর সদস্যরা এসে পৌঁছবে এবং সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করবেন তারা।

smart


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *