• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন |
  • English Version

ভোটারের ক্ষমতা বুথের ভেতর তাদেরকে সম্মান করতে হবে –জেলা প্রশাসক

ভোটারের ক্ষমতা বুথের ভেতর
তাদেরকে সম্মান করতে হবে
—————-জেলা প্রশাসক

# মোস্তফা কামাল :-

কটিয়াদী পৌর নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেছেন, আপনারা বাইরে যত প্রভাব বিস্তারই করুন না কেন, ভোটাররা তাদের ক্ষমতা প্রয়োগ করবেন ভোটকেন্দ্রে বুথের ভেতর। সেখানে আপনারা কেউ জানতেও পারবেন না তারা কাকে ভোট দিচ্ছেন। কাজেই ভোটারদের সবাই সম্মান করবেন, তাদের কাছের মানুষ হিসেবে নিজেদের প্রমাণ দিবেন। তিনি আরো বলেন, এ ধরনের জনপ্রতিনিধিরা নির্বাচিত হবেন জনসেবার জন্য, এলাকর উন্নয়নের জন্য। নিজেদের ধন-সম্পদ বাড়াবার জন্য নয়। সেই সুযোগও নেই। এ ধরনের স্থানীয় সরকার পরিষদে কিছু টাকা সম্মানী ছাড়া আলাদা জীবিকা নির্বাহের মত আয়ের ব্যবস্থা নেই। তবে একটি সামাজিক সম্মান রয়েছে। কাজেই সেদিকে লক্ষ্য রেখেই আপনারা নির্বাচন করবেন। নির্বাচন কমিশন একটি সর্বোচ্চ ব্যয়সীমা নির্ধারণ করে দিলেও অনেকে বেশি খরচ করে ফেলেন। নির্বাচিত হবার পর এই টাকা ওঠানো কথা মাথায় রাখেন। কিন্তু সেই সুযোগ আর থাকেন না। কাজেই খরচের দিকেও সবাই লক্ষ্য রাখবেন। প্রচারণার সময় যেন অন্যদের আক্রমণ করে কথা না বলেন, কেউ নির্বাচিত হলে যেন মিছিল করা বা বাড়তি উচ্ছ্বাস প্রকাশ না করেন, সে ব্যাপারে সচেতন থাকার জন্যও তিনি সবাইকে আহবান জানিয়েছেন। নির্বাচন অত্যন্ত নিরপেক্ষ ও সুষ্ঠু হবে বলেও তিনি ঘোষণা দেন। এর জন্য প্রশাসন এবং আইন প্রয়োগকারী সংস্থা অত্যন্ত কঠোর অবস্থানে থাকবে বলেও তিনি জানিয়ে দেন। কাজেই সবাই যেন নির্বাচনী আরচরণবিধি অনুসরণ করেন, সেদিকে সচেতন থাকার জন্যও জেলা প্রশাসক প্রার্থী ও তাদের সমর্থকদের অনুরোধ জানিয়েছেন।
আজ ১১ জানুয়ারি সোমবার সকাল সাড়ে ৯টায় জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলমের সভাপতিত্বে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শিহাব উদ্দিনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তাহিয়াত আহমেদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ, আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট জেএম ইমরান, কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আকতারুন নেছা, কটিয়াদী মডেল থানার ওসি এমএ জলিল, র‌্যাব কর্মকর্তা আবুল কাশেম প্রমুখ। সভাশেষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।
কটিয়াদী পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ। এখানে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, এনপিপি ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোট ৫ জন। এছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হয়েছেন ৩৮ জন, আর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হয়েছেন ১১ জন। পৌর এলাকায় ভোটার আছেন মোট ৩০ হাজার ৪৬৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *