• বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জবাসীকে নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই ….. জেলা প্রশাসক

কিশোরগঞ্জবাসীকে নিরপেক্ষ
নির্বাচন উপহার দিতে চাই
                  ….. জেলা প্রশাসক

# মোস্তফা কামাল :-

জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভার সভাপতি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম বলেছেন, আগামী ১৬ জানুয়ারি কিশোরগঞ্জ সদর এবং কুলিয়ারচর পৌরসভার নির্বাচন। পর্যায়ক্রমে অন্যান্য পৌরসভায়ও নির্বাচন হবে। সকলের সহযোগিতায় আমরা কিশোরগঞ্জবাসীকে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে চাই। জেলা ম্যাজিস্ট্রেটের সভাপতিত্বে আজ ১০ জানুয়ারি রোববার বেলা ১১টা থেকে আড়াই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম মোস্তফা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কামরুজ্জামান খান, মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মামুন অর রশিদ, জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন, বিআরটিএ’র সহকারী পরিচালক মো. বখতিয়া উদ্দিন, মাদকদব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক গোলক মজুমদার, জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সবুজ, জেলা চেম্বারের সভাপতি মো. মুজিবুর রহমান বেলাল, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, উইমেন চেম্বারের সভাপতি ফাতেমা জোহরা, ব্র্যাকের জেলা সমন্বয়ক মো. শফিকুল ইসলাম, পপি’র জেলা সমন্বয়ক মোহাম্মদ ফরিদুল আলম প্রমুখ।
সিভিল সার্জন তার বক্তব্যে বলেছেন, কিশোরগঞ্জের করোনা পরিস্থিতি দেশের অনেক জেলার তুলনায় ভাল আছে। এ জেলায় সুস্থতার হার শতকরা ৯৬ দশমিক ১৮ ভাগ। শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হলেও এ জেলায় মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি নিয়ে ক্যাম্পেইন করার ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তিনি ইটনায় পটকা মাছ খেয়ে সম্প্রতি স্বামী-স্ত্রীর মৃত্যুর ঘটনার সূত্র টেনে বলেন, কয়েক প্রজাতির পটকা মাছ রয়েছে। কোন কোন পটকা মাছের লিভারে যে ধরনের টক্সিন বা বিষ থাকে, তার ক্ষমতা পটাশিয়াম সায়াইডের চেয়েও কয়েক গুণ তীব্র। একটা পটকা মাছের বিষ কয়েকজন মানুষের প্রাণ কেড়ে নিতে পারে। আইইডিসিআর-এর একটি গবেষক দল হাওরের বিভিন্ন এলাকায় অনুসন্ধানে জানতে পেরেছে, অধিকাংশ মানুষই কোন না কোন সময় পটকা মাছ খেয়েছে। তবে কোন প্রজাতিটি জীবনের জন্য হুমকিস্বরূপ, তা জনগণ জানে না। পটকা মাছ না খাওয়ার জন্য হাওরের বিভিন্ন এলাকায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।
পুলিশ সুপার বলেছেন, দেশের অনেক জেলা শহর সিসি ক্যামেরার আওতায়। ওইসব শহরে অপরাধ অনেক কম হয়। যে কোন অপরাধ নিয়ন্ত্রণ ও শনাক্ত করা সহজ হয়। এই শহরেও সিসি ক্যামেরা স্থাপনের একটি উদ্যোগ নেয়া হয়েছিল। সেটি বাধাগ্রস্ত হয়েছে। সিসি ক্যামেরা স্থাপন করলে চুরি, ছিনতাইসহ নানা রকমের অপরাধ নিয়ন্ত্রণ করা যেমন সহজ হতো, যানজট নিয়ন্ত্রণেও তদারকি করা যেত। তিনি বর্তমান জেলা প্রশাসককে এ ব্যাপারে উদ্যোগ নেয়ার জন্য আহবান জানিয়েছেন। তিনি আরো বলেন, এখন নির্বাচনী প্রচারণা চলছে। কিন্তু দেখা যাচ্ছে, আচরণবিধি লংঘন করে রাত ৮টার পরও প্রচারণা চালানো হচ্ছে। এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতকে আরো সক্রিয় করতে হবে। তিনি বলেন, হাওরাঞ্চলে খুনের ঘটনা ঘটে। বিশেষ করে বর্ষার পানি নেমে যাবার সময় বেশি সংঘর্ষের ঘটনা ঘটে। জলমাহল ইজারা নিয়েও অনেক সময় সংঘর্ষ হয়, মানুষ খুন হয়। এদিকে নজর রাখতে হবে। তিনি হাওরের যত্রতত্র ঘরবাড়ি বানিয়ে যেন হাওরের সৌন্দর্য কেউ বিনষ্ট করতে না পারে, সে ব্যাপারে আইন প্রয়োগে কঠোর হওয়ার ওপর জোর দেন। তিনি জেলা শহরে যানজটের ব্যাপারে সবাইকে উদ্যোগ নেয়ার আহবান জানিয়ে বলেন, অনুমোদনের চেয়ে অনেক বেশি যানবাহন চলাচল করছে। বাড়তি গাড়ি আটক করতে হবে। তবে এর জন্য ডাম্পিং গ্রাউন্ডের ব্যবস্থা করতে হবে। ১২টি প্রস্তাবিত অটো স্ট্যান্ডকে ব্যবহারযোগ্য করার ওপরও তিনি জোর দেন।
জেলা প্রশাসক বলেন, এটা তিনজন রাষ্ট্রপতির জেলা। বর্তমান রাষ্ট্রপতিও এই জেলার মানুষ। এটা ‘প্রেসিডেন্টস ডিস্ট্রিক্ট’। ফলে এই জেলাকে আইন শৃংখলাসহ সকল দিক থেকে ভাল রাখতে হবে। তিনি বলেন, ২০২১ সালটা জাতির জন্য খুবই গুরুত্বপূণ। এই সালেই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি। এই সালেই জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। তবে কোভিড পরিস্থিতির কারণে মুজিববর্ষের অনেক অনুষ্ঠান আগের পরিকল্পনা অনুযায়ী আমরা করতে পারিনি। আমরা কোভিড ভালভাবে মোকাবেলা করছি। টিকা চলে আসলে পরিস্থিতি আরো স্বাভাবিক হয়ে আসবে। তিনি বলেন, জেলা শহরের আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সিসি ক্যামেরার কোন বিকল্প নেই। অপরাধী শনাক্ত করা সহজ হয়। বিষয়টি নিয়ে আলোচনা করতে হবে। এ জেলার উন্নত আইন শৃংখলা পরিস্থিতিকে আরো ভাল করতে হবে। সামনেই পৌরসভার নির্বাচন। কিশোরগঞ্জবাসীকে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই। ভোটকেন্দ্র, ব্যালটবাক্স ও ভোটারদের নিরাপত্তায় সব ব্যবস্থা নিতে হবে। তিনি বিভিন্ন প্রাইভেট ক্লিনিকের সামনে অতিরিক্ত যানবাহন রেখে যানজট সৃষ্টির ওপর বক্তব্য দিতে গিয়ে বলেন, ক্লিনিক প্রতিষ্ঠার সুনির্দিষ্ট নীতিমালা আছে সেগুলো মানতে হবে, তদারকি বাড়াতে হবে। তিনি নির্ধারিত নীতিমালার ভিত্তিতে জলমহাল ইজারা দেয়া হবে বলে সভায় জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *