• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

কিশোরগঞ্জে সংবাদ কর্মিদের সঙ্গে নতুন জেলা প্রশাসকের পরিচয় পর্ব ও মতবিনিময়

কিশোরগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে সংবাদ কর্মিদের
সঙ্গে নতুন জেলা প্রশাসকের
পরিচয় পর্ব ও মতবিনিময়

# মোস্তফা কামাল :-

মোহাম্মদ শামীম আলম নতুন জেলা প্রশাসক হিসেবে কিশোরগঞ্জে যোগদান করেছেন গতকাল ৩ জানুয়ারি রোববার। যোগদানের পরদিন আজ ৪ জানুয়ারি সোমবার বিভিন্ন মহলের সঙ্গে পরিচয় পর্ব ও মতবিনিময় সভা করেছেন। এর ধারাবাহিকতায় আজ বিকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে তিনি স্থানীয় সংবাদ কর্মিদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। এসময় প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম মোস্তফা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম প্রমুখ।
সভায় জেলা প্রশাসক জেলার সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, আপনাদের কাছে আমি প্রশংসা সূচক রিপোর্ট প্রত্যাশা করছি না। কোথায় কি দুর্বলতা আছে, কোথায় আমাদের বেশি বেশি নজর দেয়া দরকার, সেগুলি তুলে ধরবেন। আপনাদের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক রেখেই আমরা জেলার উন্নয়নে কাজ করে যাব, জনগণের জন্য কাজ করে যাব। তিনি বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বের উচ্ছসিত প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিটি মন্ত্রণালয়, এমনকি প্রতিটি জেলা সম্পর্কে প্রধানমন্ত্রী যে গভীর ধারণা রাখেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী এবং জেলা প্রশাসকরাও তা রাখেন না। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্ব গুণের প্রতি বিশ্ব নেতাদের গভীর আস্থা রয়েছে। যে কারণে এখন আর আমাদের অর্থের জন্য বিদেশে ধরনা দিতে হয় না। তাদের কঠিন শর্তের কাছে মাথা নত করতে হয় না। বরং বিদেশী লগ্নিকারী সংস্থাগুলো টাকা নিয়ে আমাদের কাছে ধরনা দেয়। আমরা টাকা নেয়ার সময় তাদেরকে শর্ত দেই। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করেছি। আমরা বিশ্বের স্যাটেলাইট ক্লাবের ৫৬ তম সদস্য। আমরা রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রায় সম্পন্ন করে ফেলেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বের আস্থা রেখে অধিকাংশ অর্থায়ন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। এই প্রকল্পের সুরক্ষা প্রযুক্তিও অত্যন্ত উন্নত মানের এবং অত্যাধুনিক। ৮ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পেও এর কোন ক্ষতি হবে না। বিশ্বে মাত্র ৩৩টি দেশ পরমাণবির প্রযুক্তি রয়েছে। আমরা নিজেদের অর্থায়নে পদ্মাসেতুর মত মেগা প্রকল্প বাস্তবায়ন করছি। এসব বড় বড় প্রকল্প বাস্তবায়নের ফলে বিশ্বে আমাদের মর্যাদা অনেক উঁচুতে উঠে গেছে।
দূরদর্শি প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ক্রমাগত এগিয়ে যাবে উল্লেখ করে জেলা প্রশাসক আরো বলেন, তিনি ডেল্টা প্ল্যানের মত একশ’ বছরের পরিকল্পনা নিয়ে এগুচ্ছেন। কাজেই আমরা দেশ হিসেবে পিছাব না, এগিয়ে যাব। তার কাছ থেকে আমরা কঠিন পরিশ্রম শিখেছি। তিনি কোন ফাইল ফেলে রাখেন না। কাজের চাপে যত রাতই হোক, প্রতিটি ফাইল সূক্ষাতিসূক্ষভাবে পর্যবেক্ষণ করে তারপর স্বাক্ষর করেন। সংবাদ কর্মিদের পক্ষ থেকে ভাল কাজে সবসময় সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয় এবং সাংবাদিকতার ক্ষেত্রে যেন অতীতের মত বর্তমান জেলা প্রশাসকের কাছ থেকেও ইতিবাচক সহযোগিতা পাওয়া যায়, সেই প্রত্যাশা ব্যক্ত হয়। এর জবাবে জেলা প্রশাসক পারস্পরিক সুসম্পর্ক ও সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *