• রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কিশোরগঞ্জে আইন শৃংখলা কমিটির সভা, মসজিদে ভাস্কর্য বিরোধী বক্তব্য দিলেই মামলা

কিশোরগঞ্জে আইন শৃংখলা কমিটির সভা
মসজিদে ভাস্কর্য বিরোধী
বক্তব্য দিলেই মামলা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে, যদি কোন মসজিদে কোন ইমাম ভাস্কর্য নিয়ে বিকৃত ব্যাখ্যা করেন বা কোন উত্তেজনা তৈরির চেষ্টা করেন, তাহলে তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দেয়া হবে। এ ব্যাপারে জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক হবেজ আহমেদকে নজরদারি বাড়ানোর জন্য সভা থেকে তাগিদ দেয়া হয়েছে।
আজ ১৩ ডিসেম্বর রোববার বেলা ১১টায় জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আশ্রাফুল আলম, আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট জেএম ইমরান, র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের উপ-পরিচালক লে. কমান্ডার এম শোভন খান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক হাবেজ আহমেদ, মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মামুন-অর রশিদ, জেলা বিআরটিএ’র সহকারী পরিচালক বখতিয়ার উদ্দিন, পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক গোলক মজুমদার, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মুজিবুর রহমান বেলাল, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় জেলা প্রশাসক বলেছেন, কুষ্টিয়ায় সিসি ক্যামেরার কারণে সহজেই বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার করা সম্ভব হয়েছে। কিশোরগঞ্জেও সামগ্রিক আইন শৃংখলা রক্ষায় সিসি ক্যামেরা স্থাপনের প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ ব্যাপরে একটি ছোট আইনী জটিলতা নিরসন করে অচিরেই সিসি ক্যামেরা স্থাপন সম্পন্ন করা হবে বলে তিনি জানিয়েছেন। তিনি আরো বলেন, মাদক, অবৈধ বালু উত্তোলন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি আরোপ, শ্রম আইন বাস্তবায়নসহ বিভিন্ন বিষয়ে জেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এতে আইন শৃংখলা বাহিনী এবং কলকারখানা পরিদর্শন অধিদপ্তরও সহায়তা করছে। আইন শৃংখলা বাহিনী অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধারসহ সামগ্রিক আইন শৃংখলার উন্নয়নে প্রভূত ভূমিকা রাখছে। সেই কারণেই কিশোরগঞ্জের আইন শৃংখলা পরিস্থিতি দেশের অনেক জেলার তুলনায় ভাল আছে। তিনি বলেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হামলার প্রতিবাদে গতকাল শনিবার কিশোরগঞ্জে সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ একটি অভাবনীয় প্রতিবাদ ও প্রতিরোধ সমাবেশ করেছেন। ভবিষ্যতে কেউ এরকম দুঃসাহস দেখালে ছাড় দেয়া হবে না। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি আইন শৃংখলা বাহিনী এবং স্বাস্থ্য বিভাগসহ সকল মহলের আন্তরিক প্রচেষ্টায় কিশোরগঞ্জে সংক্রমণ এখানো অনেক নিয়ন্ত্রণে আছে। অনেক দিন ধরেই দৈনন্দিন চিকিৎসাধীন রোগির সংখ্যা ৭০ এর নীচে নেমে এসেছে। তিনি বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে যেন কেউ উত্তেজনা সৃষ্টি করতে না পারে, সেদিকেও প্রশাসনসহ আইন শৃংখলা বাহিনী নজর রাখছে।
পুলিশ সুপার বলেছেন, এখন পুলিশ বাহিনীর পাশাপাশি র‌্যাব, পিবিআই, সিআইডি এবং ডিবি অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। অনেক পুরনো এবং অজ্ঞাত ঘটনা বের করে আনছে। কয়েক বছরের পুরনো খুনের ঘটনা উদঘাটনসহ আসামীরাও ধরা পড়ছে। তবে সিসি ক্যামেরা স্থাপন সম্পন্ন হলে আইন শৃংখলা পরিস্থিতির আরো উন্নতি হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে এখন কেবল প্রতিবাদ নয়, প্রতিরোধ করতে হবে। বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত মানে বাংলাদেশের ওপর আঘাত। যে কোন জঙ্গি হামলাও মোকাবেলায় আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে। শোলাকিয়া ঈদগার জামাতে জঙ্গিরা হামলার চেষ্টা করেছিল। পুলিশের সদস্যরা জীবন দিয়ে সেই হামলা রুখে দিয়েছে, হাজার হাজার মুসল্লির প্রাণ রক্ষা করেছে। কারও কোন বক্তব্য উগ্রতাকে উস্কে দিলে ব্যবস্থা নিতে হবে। কিশোরগঞ্জবাসীও উগ্রতাকে প্রশ্রয় দেয় না। নির্বাচনে শান্তি বজায় রাখার জন্য গোয়েন্দা সস্থাগুলো কাজ করছে বলেও তিনি উল্লেখ করেছেন।
সিভিল সার্জন বলেছেন, এখন কিশোরগঞ্জের স্বাস্থ্যসেবার অনেক উন্নতি হচ্ছে। সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের ব্যবস্থা আগেই ছিল। এখন ২৫০ শয্যার জেনারেল হাসপাতালেও সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। তিনি বলেন, প্রশাসন, আইন শৃংখলা বাহিনী এবং স্বাস্থ্য বিভাগের পাশাপাশি ব্যবসায়ীসহ বিভিন্ন মহলের আন্তরিক প্রচেষ্টায় এবং প্রচারণায় করোনা সংক্রমণ এ জেলায় অনেক নিয়ন্ত্রণে রয়েছে। সুস্থতার হারও ৯৬ ভাগের ওপরে। মাস তিনেকের মধ্যে ভেকসিন চলে আসলে সঙ্কট অনেক কমে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি জনগণকে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার জন্য আহবান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *