• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

দুই হত্যা মামলাসহ একাধিক অভিযোগে ইউপি চেয়ারম্যান কারাগারে

ইউপি চেয়ারম্যান শেফায়েত উল্লাহ।

দুই হত্যা মামলাসহ একাধিক অভিযোগে
ইউপি চেয়ারম্যান কারাগারে

ক্ষমতার ৫ বছরে একদিনও বসতে
পারেনি পরিষদের চেয়ারে

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েও মাত্র একদিন কিংবা এক ঘণ্টার জন্যেও বসতে পারেননি ইউনিয়ন পরিষদের চেয়ারে। উপজেলার সাদেকপুর ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান অবশেষে দুই হত্যা মামলাসহ একাধিক অভিযোগ নিয়ে ৭ অক্টোবর বুধবার বিকেলে কিশোরগঞ্জ আদালতে আত্মসমর্পণ করলে ইউপি চেয়ারম্যান সরকার মো. শেফায়েত উল্লাহকে কারাগারে পাঠানো হয়। কিশোরগঞ্জ-২ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
স্থানীয়রা জানায়, সাদেকপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংর্ঘষ হয়। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন সাদেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক মাস্টার এবং অপর পক্ষের নেতৃত্ব দেন নুরার বাড়ি বংশের মুসলিম মিয়া। গ্রামের এই দু’পক্ষের লোকজনের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। ফলে অহিদ মিয়া, মানিক মিয়া ও সিদ্দিক মিয়াসহ ৪ জন খুন হয়। একই সাথে উভয় পক্ষের নারী ও শিশুসহ দুই শতাধিক ব্যাক্তি আহত হয়। নিহতদের মধ্যে তিনজনই আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুল হক মাস্টারের পক্ষের। একজন চাচাত ভাই, একজন ভাতিজা ও অপরজন সমর্থক ছিলেন। ফলে প্রতিপক্ষের বাড়ি ঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এছাড়াও ইউনিয়নের সবক’টি গ্রামের বাসিন্দারা দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। ফলে ফজলুল হক মাস্টারের পক্ষে অবস্থান নেয় সাবেক ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হক। আর নুরার বাড়ির মুসলিম মিয়ার পক্ষে অবস্থান নেয় ইউপি চেয়ারম্যান সরকার মো. শেফায়েত উল্লাহ। ফলে একের পর এক হত্যা মামলাসহ একাধিক মামলায় তাকে আসামি করা হয়। শুধু তাই নয়, তার বাবা মরহুম আবু বকর সিদ্দিক ২০১৫ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হয়। পরে তার বাবা পরের বছর মৃত্যুর পরে ছেলে মো. শেফায়েত উল্লাহ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলেও মাত্র একদিন কিংবা এক ঘণ্টার সময়ের জন্যেও বসতে পারেননি ইউনিয়ন পরিষদের চেয়ারে। প্রতিপক্ষের হামলা ও পুলিশের ভয়ে রসুলপুর গ্রামে ইউনিয়ন পরিষদের চেয়ারে বসতে পারেননি তিনি। ফলে নিজ বাড়িতে বসেই বছরের পর বছর ধরে পরিষদের কার্যক্রম পরিচালনা করতেন। যদিও তিনি দীর্ঘদিন ধরে আইনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে প্রকাশ্যে ঘুরা ফেরা করতেন। অবশেষে ৫ বছর মেয়াদের মাত্র তিন মাস বাকী থাকতে আদালতে আত্মসর্পণ করেছেন। ফলে তার কর্মী সমর্থকরা দু’চোখে অন্ধকার দেখছেন।
এ প্রসঙ্গে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা মুঠোফোনে জানান, কোন জনপ্রতিনিধি অভিযুক্ত হিসেবে কারাগারে গেলে স্থানীয় সরকারের আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *