• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে বন্ধুসভার নারী বিষয়ক কুইজ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক :
ভৈরবে নারী বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ৮ মার্চ রোববার সকালে পৌর শহরের চণ্ডিবের এলাকায় অবস্থিত মুশিদ-মুজীব উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশ গ্রহণে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ভৈরব বন্ধুসভা কুইজ প্রতিযোগিতার আয়োজক।
শুরুতে এই বিষয়ে লিখিত পরীক্ষা হয়। লিখিত পরীক্ষায় দুইশত পঞ্চাশজন শিক্ষার্থী অংশ নেয়। পরীক্ষার মাধ্যমে পাঁচজন ছাত্রী ও পাঁচজন ছাত্রকে কুইজ বিজয়ী ঘোষণা করা হয়। পরবর্তীতে তাদের অংশ গ্রহণে চূড়ান্ত পর্ব হয়। চূড়ান্ত পর্বে দুই দলকে যৌথভাবে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেওয়া হয়।
তার আগে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের দেশের নারীরা অনেক পিছিয়ে ছিল। দিন দিন অগ্রগতি হচ্ছে। তারপরও প্রত্যাশিত নয়। তবে নারীদের দ্রুত এগুতে হলে অবশ্যই শিক্ষায় গুরুত্ব দিতে হবে। এইক্ষেত্রে নারীদের সহযোগিতায় সবার আগে পরিবারের সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।
বন্ধুসভার সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের শিক্ষক আব্দুল আওয়াল, মো. নূরে আলম সিদ্দিকী, কবি গোলাম মস্তুফা, দৈনিক প্রথম আলো ভৈরব অফিসের নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা, সাংবাদিক ওয়াহিদা আমিন, বন্ধুসভার উপদেষ্টা লুবনা হক, জনি আলম, সাধারণ সম্পাদক আল আমিন, নারী বিষয়ক সম্পাদক শ্রাবনী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *