• সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

ভৈরবে প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের উদ্বোধন

ভৈরবে প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক
বিদ্যালয়ের নির্মাণ কাজের উদ্বোধন

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের কুমির মারা গ্রামে কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফারুক মিয়ার পরিবারের পক্ষ থেকে ৩৩ শতাংশ জায়গায় নির্মানাধীন প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের মাটি ভরাট কাজের উদ্বোধন করা হয়েছে। আজ ১০ আগস্ট সোমবার বিকাল ৪টায় কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফারুক মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু।
কালিকাপ্রসাদ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি কাজী আশরাফ আলী, উপজেলা যুবলীগ আহ্বায়ক অরুন আল আজাদ, যুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেন, আরমান উল্লাহ, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আল আমিন সৈকত, ভৈরব উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম খান, ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন রাজু, সাংগঠনিক সম্পাদক হাসান মো. শামীম, চন্দ্রবিন্দু সংগঠনের সভাপতি মো. সাগর মিয়া প্রমুখ। এছাড়াও আলোচনা সভায় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা দাবী করেন, ১৯৯৬ সালে যখন প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান এলজিআরডি মন্ত্রী ছিলেন তখন শুধু ভৈরব নয় সারা বাংলাদেশে উন্নয়নের জোয়ার তুলে গেছেন। কিন্তু বিএনপি’র আমলে আওয়ামী লীগের করে যাওয়া উন্নয়ন মূলক কাজগুলো সঠিকভাবে পুনঃনির্মাণ করেনি। কিন্তু আজ সেই ধারাবাহিকতা অব্যাহত রেখে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া রাস্তাঘাটের পুনঃনির্মাণসহ নতুনভাবে ভৈরবের উন্নয়নমূলক কাজগুলো করে যাচ্ছেন। এ প্রেক্ষিতে আজ কালিকাপ্রসাদ ইউনিয়নে কুমির মারা থেকে সিদ্দিরচর বাজার পর্যন্ত রাস্তা পাকা করণ, কুমির মারা কবরস্থানের দেয়াল নির্মাণ, প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়টি সরকারি করণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের অংশগ্রহণের দাবী জানান।অনুষ্ঠানের সভাপতি ও স্কুল নির্মাণের দাতা চেয়ারম্যান মো. ফারুক মিয়া বলেন, আমি কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান হলেও আমার এলাকায় স্কুলের জন্য শিক্ষার্থীরা অনেক কষ্ট করছেন। শিক্ষার্থীরা দূরদূরান্তে গিয়ে শিক্ষা নিতে হচ্ছে। তাই আজ আমি নিজ উদ্যোগে নিজস্ব জায়গায় আমার পিতার নামে একটি স্কুল নির্মাণের চেষ্টা করছি। আমি ২০০১ সালে জামায়াত ও বিএনপি’র নির্যাতনের শিকার হয়ে ২ বৎসর বাড়িতে আসতে পারিনি। তবে আমি এখন আওয়ামী লীগের সভাপতির পাশাপাশি অত্র ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। চেয়ারম্যান হিসেবে দলমত নির্বিশেষে সকলের সেবক হলেও আমি আমার দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন দিয়ে যাচ্ছি। তবে এখন অত্র ইউনিয়নের বিএনপি নেতারাও আওয়ামী লীগ সেজে দলে কোন্দল লাগিয়ে রেখেছেন। এজন্য তিনি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন এবং ইউনিয়নের উন্নয়নে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়ার একান্ত হস্তক্ষেপ কামনা করেন।
আলোচনা সভায় প্রধান অতিথি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখনো পর্যন্ত দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বিগত বিএনপি, জামায়াত এর লুটপাটে দেশের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি বলেন, প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়টি এ গ্রামের মানুষের জন্য প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ একটি স্কুল। বর্তমানে স্কুলের মাটি ভরাটের জন্য ৫০ হাজার টাকা বরাদ্ধ দিয়েছেন এবং মাটি ভরাট শেষে স্কুল নির্মাণের জন্য টিন বরাদ্ধ রেখেছেন। স্কুলের প্রয়োজনে যা যা করণীয় তিনি তাই করবেন বলে সকলকে আশ্বস্ত করেন। এ সময় চেয়ারম্যান পরিবারকে স্কুলের জন্য এ জায়গা দেয়ায় ধন্যবাদ জানান।
আলোচনা শেষে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া সিদ্দিরচর থেকে নিলক্ষিয়া গ্রামের মধ্যস্থানে একটি ব্রীজ নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে নৌকা যোগে বন্যায় প্লাবিত নিম্নাঞ্চল এলাকা পরিদর্শন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *