• শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

করিমগঞ্জে টিসিবির পণ্য কিনতে ভিড় ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা

# দিলোয়ার হোসাইন :-
ডাল, তেল, ছোলা, চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের ঊর্ধ্বগতিতে দিশেহারা মানুষ। আয়ের তুলনায় ব্যয় বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের জীবনযাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ অবস্থায় বাজারমূল্যের চেয়ে কিছুটা কম দামে পাওয়া ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য পেতে মরিয়া হয়ে ছুটছেন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিম্ন আয়ের মানুষ। এই ভিড়ে পণ্য পেতে দুই তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে। অন্যদিকে এই নিত্যপণ্য ইউপি সদস্য এবং ইউপি চেয়ারম্যানদের তালিকাভুক্ত কার্ডধারী ছাড়া কেউ পাচ্ছেন না। কার্ডধারীর বাইরে অসংখ্য দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ টিসিবির বিক্রয় কেন্দ্র গুলোতে পণ্যের আশায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকছেন। কিন্তু শেষ পর্যন্ত তাদের ফিরতে হচ্ছে খালি হাতে। এ অবস্থায় টিসিবির কার্ডের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন সর্বস্তরেরর মানুষ।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করিমগঞ্জ উপজেলায় টিসিবির পণ্যের জন্য ৩১ হাজার ২৩৫টি কার্ড বরাদ্দ রয়েছে। প্রত্যেক কার্ডধারী মাসে একবার করে কম দামে ডাল, তেল, ছোলা, চালসহ নিত্যপণ্য কেনার সুযোগ পাচ্ছেন। প্রত্যক কার্ডধারী ৫২৫ টাকার বিনিময়ে দুই কেজি ডাল, এক কেজি ছোলা, পাঁচ কেজি চাল, দুই লিটার তেল দেওয়া হচ্ছে। খোলা বাজারে এসব পণ্যের দাম ৮০০ টাকার বেশি। ফলে টিসিবির পণ্য পেতে প্রতিটি বিক্রিয় কেন্দ্রে উপচে পড়া ভিড়। কার্ডধারীর বাইরে অসংখ্য নিম্ন আয়ের মানুষ ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায়। তবে কার্ড না থাকায় শেষ পর্যন্ত তাঁরা খালি হাতে ফিরে যান। ফিরে যাওয়া এসব মানুষের কেউ কেউ পণ্য না পেয়ে কেঁদে ফেলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *