• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

হোসেনপুরে সমাজসেবা অফিসের আওতায় ২০ হাজার ভাতাভোগী সুফল পাচ্ছেন

# উজ্জ্বল কুমার সরকার :-
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সমাজসেবা অফিসের আওতায় সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এ যাবৎ ২০ হাজার ভাতাভোগী সুফল পেয়ে আসছেন।
সামাজিক নিরাপত্তা কর্মসূচির অংশ হিসেবে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আর্থিক সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন প্রকারের ভাতা প্রদানের উদ্যোগ নেয় সরকার।
উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, ৬টি ইউনিয়ন ও পৌরসভায় বয়স্ক ভাতা ১০ হাজার ১শত ৫৬ জন, বিধবা ভাতা ৪ হাজার ৫শত ১৫ জন, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ৫ হাজার ২৮ জন, অনগ্রসর ভাতা ৯০ জন এবং হিজড়া ভাতা ৩ জন, প্রতিবন্ধী শিক্ষার্থী ১শত ৬০ জনকে উপবৃত্তি, এবং অনগ্রসর শিক্ষার্থী ২১ জনকে উপবৃত্তি হিসেবে আর্থিক সহায়তা নিয়মিত প্রদান করা হচ্ছে।
এছাড়াও ২০২৩-২৪ অর্থ বছরে নতুন বরাদ্দের অন্তর্ভুক্ত করা হয়েছে ১ হাজর ৫শত ৯০ জনকে যার কার্যক্রম চলমান রয়েছে। তবে অনলাইনে আবেদনের তুলনায় বয়স্ক এবং বিধবা ভাতার বরাদ্দ কম হওয়ায় সাময়িক অসুবিধা হচ্ছে।
জানা যায়, বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় চিরুনী অভিযানের মাধ্যমে জনপ্রতিনিধিগণ উপযুক্ত ব্যক্তিদের তালিকা যাচাই বাছাই করে উপজেলা সমাজসেবা অফিসে জমা দেন।
পৌর এলাকার পশ্চিম ধুলজুরী গ্রামের ভাতাভোগী গোলাপ জান জানান, প্রতিবন্ধী ভাতা পেয়ে আমার সংসারের অভাব কিছুটা হলেও দূর হয়েছে। উত্তর কুড়িমারা গ্রামের একই পরিবারের ৫ জন প্রতিবন্ধীর মধ্যে ৩ জন ভাতা পাচ্ছেন অন্য দুজনকেও এবছর ভাতার আওতায় আনা হবে। পরিবারের প্রধান শামসুদ্দিন জানান, সরকারের আর্থিক সুবিধা পেয়ে আমরা অনেক সুফল পাচ্ছি।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. এহছানুল হক জানান, সমাজের অস্বচ্ছল ও অনগ্রসর ব্যক্তিদের ভাতা পাওয়ার জন্য সারা বছরই জরিপ কাজ চলমান রয়েছে। এছাড়াও ভাতা ভোগীদের ফিঙ্গার প্রিন্ট জনিত সমস্যা দূরীকরণে প্রতিমাসে উপজেলা সমাজসেবা অফিস নিরলস ভাবে কাজ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *