• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন

বাজিতপুরে জাতীয় ভোটার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

# মোহাম্মদ খলিলুর রহমান :-
“সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের বাজিতপুরে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে ২ মার্চ শনিবার সকাল ১০টার উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে আরম্ভ হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদে এসে শেষ হয়। র‌্যালি পরবর্তী সকাল সাড়ে ১০টার দিকে এক আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
বাজিতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আহাম্মদ আলী সভাপতিত্বে ভোটার দিবস উপলক্ষে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন।
জাতীয় ভোটার দিবসে আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. নাজমুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, উপজেলা মসজিদের ইমাম হাফেজ মাওলানা সিরাজুল ইসলাম, সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মানিক মিয়া, উপজেলা উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ভোটাধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২ মার্চ দিবসটি পালন করা হচ্ছে। ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। একজন নাগরিক ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। প্রতিটি নাগরিকের দায়িত্ব ১৮ বছর হওয়ার সাথে ভোটার হওয়া। এ ক্ষেত্রে প্রবাসীদের বেশি গুরুত্ব দেয়া হয়েছে। ভোটাধিকারেই শুধু নয় দেশে যে কোন আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পরিচয়পত্রের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।
দিবসটি উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসে কার্যালয়ে বিভিন্ন ভোটার সেবা কার্যক্রম প্রদানের লক্ষ্যে দিনব্যাপী সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাজিতপুর উপজেলা নির্বাচন অফিসের স্ক্যানিং এন্ড ইকুইপম্যান্ট মেন্টেন্যান্স অপারেটর মো. হানিফ মিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *