• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি বৃদ্ধির লক্ষ্যে জাগো ফাউন্ডেশনের প্রচারাভিযান সম্পন্ন

#মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে দারিদ্র্য, অপ্রতুল শিক্ষা অবকাঠামো, প্রতিকূল যোগাযোগ ব্যবস্থার কারণে মেয়েদের লেখাপড়া চালিয়ে যাওয়া কঠিন । ফলে মেয়ে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ভর্তির হার কম এবং ঝরে পড়ার হার অন্যান্য অঞ্চলের তুলনায় বেশি। মালালা ফান্ডের সহযোগিতায় জাগো ফাউন্ডেশন ট্রাস্টের ‘অদম্য’ প্রকল্প মিঠামইন উপজেলায় মেয়েদের শিক্ষা ক্ষেত্রে অংশগ্রহণ বৃদ্ধি ও তাদের শিক্ষার অধিকার সম্পর্কে সচেতন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
উক্ত লক্ষ্যকে সামনে রেখে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কন্যা শিশুর ভর্তির হার বৃদ্ধির জন্য শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের সচেতনতা বাড়াতে ১৯ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি  পর্যন্ত জাগো ফাউন্ডেশন ট্রাস্ট এর উদ্যোগে কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায় বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি ভিত্তিক প্রচারাভিযান শীর্ষক প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করা হয়।
উপজেলার অন্তর্গত প্রতিটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাজার এবং গ্রামে এ প্রচারাভিযান পরিচালনা করা হয়েছে। প্রচারাভিযানের অংশ হিসেবে সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং মাইকিং করা হয়। এ প্রচারাভিযানে মিঠামইন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন এবং শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে লিফলেট বিতরণ করেন।
প্রচারাভিযান সফলভাবে বাস্তবায়ন করার জন্য জাগো ফাউন্ডেশন ট্রাস্টের কর্মীদের পাশাপাশি ১৫ জন ভলান্টিয়ার নিযুক্ত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ মিয়া এ সুন্দর এবং গুরুত্বপূর্ণ আয়োজনের জন্য জাগো ফাউন্ডেশন ট্রাস্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং প্রচারাভিযানের সার্বিক লক্ষ্য অর্জনে সবার সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *