• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

নির্বাচনী এলাকায় মতবিনিময় সভা করছেন এমপি সোহরাব

কুড়িখাই মেলা কমিটির সভায় বক্তৃতা করছেন সোহরাব উদ্দিন এমপি -পূর্বকণ্ঠ

নির্বাচনী এলাকায় মতবিনিময়
সভা করছেন এমপি সোহরাব

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র এমপি হয়েছেন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। তিনি সংসদের প্রথম অধিবেশন যোগ দিয়েই চলে এসেছেন নির্বাচনী এলাকায়। দুই উপজেলায় তিনি স্থানীয় সরকার প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, দলের নেতাকর্মী এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করছেন। স্থানীয় সমস্য নিয়ে কথা বলছেন।
২ ফেব্রুয়ারি শুক্রবার পাকুন্দিয়ায় নেতাকর্মীদের সাথে কথা বলার সময় বলেছেন, ‘দ্রব্যমূল্য একটা বড় সমস্যা। বিগত সংসদেও আমাদের খাদ্যমন্ত্রী আর বাণিজ্য মন্ত্রীর বিরুদ্ধে ব্যাপক আলোচনা হয়েছে। এ বিষয়ে আমি, বিশেষ করে স্বতন্ত্র প্রার্থীদের কথা বলার সুযোগ আছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে যা যা ব্যবস্থা করা দরকার, সেইগুলি নিয়ে সংসদে কথা বলবো, ব্যাপক সমালোচনা করবো। ইনশাল্লাহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে বলে আশা করি।’ তিনি শুক্রবার পাকুন্দিয়ার পাটুয়াভাঙ্গা এলাকায় নিজ বাড়িতে নেতা-কর্মীদের সাথে কথা বলার এক ফাঁকে এ প্রতিনিধির সঙ্গে এসব কথা বলেন।
এমপি বলেন, ‘আমি দশম সংসদে এমপি ছিলাম। একাদশ সংসদে মনোনয়ন পাইনি। তাই বলে তখন দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হইনি। এবারের প্রেক্ষাপটটা ভিন্ন। এবার অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে। নেত্রী বলেছিলেন, আপনারা যারা নৌকা পাননি, তাঁরা স্বতন্ত্র নির্বাচন করতে পারবেন। কেউ স্বতন্ত্র প্রার্থী হলে তাঁর বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছিলেন। নেত্রী স্বতন্ত্র নির্বাচনের একটা সুযোগ দিয়েছেন। ফলে আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। আমাদের প্রিয় নেত্রী সংসদ বসার আগে স্বতন্ত্র এমপিদের ডেকেছেন। আমাদের সঙ্গে সভা করেছেন, কথা বলেছেন। আমিও কথা বলেছি, অন্যরাও বলেছেন। নেত্রী বলেছেন, আওয়ামী লীগের এমপি আর স্বতন্ত্র এমপিরা আমার দুইটা হাত। দুই হাত দিয়েই আমি কাজ করবো। তবে দলীয় এমপিরা শুধু দলের প্রশংসা করেন, বিরুদ্ধে কথা বলার সুযোগ নাই। কিন্তু আপনারা যারা স্বতন্ত্র এমপি হয়েছেন, আপনাদের সেই সুযোগ আছে। আপনাদের অনেক ভূমিকা রাখার সুযোগ আছে। আপনারা সরকারের সমালোচনা করতে পারবেন। নেত্রী কার্যপ্রণালী বিধি এবং সংবিধান নিয়ে সবাইকে পড়াশোনা করার পরামর্শ দিয়েছেন।’ এমপি সোহরাব উদ্দিন আরও বলেন, ‘এবার অনেক বিজ্ঞ পার্লামেন্টোরিয়ান স্বতন্ত্র বিজয়ী হয়েছেন। দলেরও অনেক বিজ্ঞ পার্লামেন্টারিয়ান নির্বাচিত হয়েছেন। ফলে এবারের সংসদ অনেক প্রাণবন্ত হবে বলে মাননীয় প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন। আমিও বিশ্বাস করি, এবারের সংসদ অতীতের যে কোন সংসদের চেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’
তিনি ৩ ফেব্রুয়ারি শনিবার কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় পৌরসভার দখলমুক্ত জায়গা পরিদর্শন করেন। এরপর কটিয়াদী উপজেলা পরিষদ, দলিল লেখক পরিবার এবং ঐতিহ্যবাহী কুড়িখাই মেলা কমিটির সঙ্গে মতবিনিময় সভা করেছেন। তিনি দলিল লেখকদের নির্বাচনসহ বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন। আগামী দিনে তাদের সমস্যাগুলো সুষ্ঠুভাবে সমাধানের আশ্বাস প্রদান করেন। তিনি কুড়িখাই মেলাটি যেন সুষ্ঠুভাবে, শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়, এর জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছে।
এসব কর্মসূচীতে কটিয়াদী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. মোশতাকুর রহমান, কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, কটিয়াদী পৌরসভার মেয়র শওকত ওসমান শুক্কুর আলী, কুড়িখাই মেলা কমিটির সম্পাদক মঈনুজ্জামান অপু, দলিল লেখক নেতা মোস্তফা কামাল নান্দু প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *