• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাড়ে ৫ লাখ টাকার সার লোপাট বিশেষ ক্ষমতা আইনে মামলা

সাড়ে ৫ লাখ টাকার সার লোপাট
বিশেষ ক্ষমতা আইনে মামলা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের এক ডিলার চোরাই পথে ৫ লাখ ৪০ হাজার টাকার ইউরিয়া সার চোরাই পথে বিক্রি করে দিয়েছেন। সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের বিসিআইসির ওই ডিলার আবুল হাসেমের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় ১৭ জানুয়ারি বুধবার বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। সরকারি গুদাম থেকে ৩০ টন (৬০০ বস্তা) ইউরিয়া উত্তোলন করে ২০ টন (৪০০ বস্তা) সার আবুল হাসেম চোরাই পথে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।
ঘটনার বিবরণে জানা গেছে, সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের বিসিআইসির ডিলার আবুল হাসেম বিএডিসির গুদাম থেকে সম্প্রতি ৩০ টন (৬০০ বস্তা) ইউরিয়া সার উত্তোলন করেছিলেন। এসব সার এলাকার কৃষকদের কাছে বিক্রি করার কথা ছিল। কিন্তু তিনি ২০ টন সারই চোরাই পথে বিক্রি করে দিয়েছেন। ওই ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা তৈয়ব মিয়া একটি সূত্রে সার পাচারের খবর পান। এরপর তিনি গত মঙ্গলবার ডিলারের গুদাম পরিদর্শনে গিয়ে মাত্র ১০ টন সারের মজুদ দেখতে পান। বিষয়টি খামার বাড়ির উপ-পরিচালককে জানিয়ে তাঁর পরামর্শে তৈয়ব মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন। তবে ডিলার বর্তমানে পলাতক বলে জানিয়েছেন ওসি মো. গোলাম মোস্তফা। ২০ টন সারের দাম ২৭ টাকা কেজি হিসেবে ৫ লাখ ৪০ হাজার টাকা বলে জানিয়েছেন জেলা খামার বাড়ির উপ-পরিচালক মো. আব্দুস সাত্তার। এদিকে ডিলার আবুল হাসেম পলাতক থাকায় তার মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। ফলে এ ব্যাপারে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
উপ-পরিচালক জানিয়েছেন, মাইজখাপন ইউনিয়ন একটা উজান এলাকা। উজান এলাকায় এখন বোরো ধানের চারা রোপন কেবল শুরু হয়েছে। এখানে ইউরিয়ার প্রয়োজন পড়বে আরও অন্তত ১৫ দিন পর। ফলে বিক্রি করে দেওয়া সারের ঘাটতি পূরণ করে নেওয়া যাবে। কিন্তু চোরাই পথে সার বিক্রি করে দেওয়ার ঘটনাটি দুঃখজনক। তিনি জানান, ডিলাররাই একে অন্যের বিরুদ্ধে লেগে থাকে। ফলে কেউ অনিয়ম করলে আমাদের কাছে খবর চলে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *