• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন |
  • English Version

২৩ বছর পর মন্ত্রী পাওয়ায় ভৈরবে আনন্দ মিছিল

# মিলাদ হোসেন অপু :-
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এবারই প্রথম পেয়েছেন মন্ত্রীত্ব। ২৩ বছর পর মন্ত্রী পেয়ে যেমন আনন্দের জোয়ারে ভাসছে ভৈরবের মানুষ তেমনি রয়েছেন হতাশায়। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানে সন্তান হিসেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মানতেই পারছেন না ভৈরববাসীর কেউ কেউ। দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হিসেবে দায়িত্ব পালনে পরিপূর্ণ অভিজ্ঞতা রয়েছে নাজমুল হাসান পাপনের। এবার পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তাতে কোন প্রার্থক্য দেখছেন না ভৈরবের নেতাকর্মীরা। তারা ভেবেছিলেন আরো বড় কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন তিনি। তবু নেতাকর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে। তাঁকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১১ জানুয়ারী সন্ধ্যা থেকে আতশবাজীসহ সোস্যাল মিডিয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপনের চলছে সমারোহ। আজ শুক্রবার (১২ জানুয়ারী) সকালে নাজমুল হাসান পাপনের মন্ত্রীত্ব পাওয়ার খুশিতে মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ভৈরব আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
আনন্দ মিছিলের পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভের সঞ্চলনায় উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. জাকির হোসেন কাজল, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ প্রমুখ।
এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের নেতাকর্মী তাদের স্ব স্ব ওয়ার্ড ও ইউনিয়ন থেকে এসে মিছিলে অংশগ্রহণ করেন।
এ সময় নেতা কর্মীরা নাজমুল হাসান পাপনকে মন্ত্রীত্ব দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা আরো বলেন, প্রধানন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের আগ্রণী ভূমিকা পালন করবেন নাজমুল হাসান পাপন। তবে পাপন আওয়ামীলীগের দূর্দিনের দুঃসময়ের কান্ডারী প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান ও দলের জন্য শহীদ হওয়া আইভি রহমানের ছেলে। পাপন একজন সুশিক্ষিত ও দক্ষ নেতা। আগামীদিন যেন আরো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে নাজমুল হাসান পাপনকে দায়িত্ব দেয়া হয় প্রধানমন্ত্রীর উপর সেই অনুরোধ জানান বক্তারা।
জানা যায়, ১১ জানুয়ারী বৃহস্পতিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে মন্ত্রিসভার বাকি সদস্যের সঙ্গে বঙ্গবভনে শপথবাক্য পাঠ করেন বিসিবি সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।
আওয়ামী লীগ সরকারের অধীনে বাবা প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের আসনে ২০০৯ সাল থেকে টানা চার বারের মতো এমপি নির্বাচিত হলেও এবারই প্রথম মন্ত্রী হিসেবে দায়িত্ব পান তিনি। তার বাবা প্রয়াত রাষ্টপতি জিল্লুর রহমান ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) এর মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় মহাজোট বিপুল ভোটে জয়লাভ করে জিল্লুর রহমান কিশোরগঞ্জ-৬ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য হয়ে জাতীয় সংসদে সংসদ উপনেতা নির্বাচিত হন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ তাঁকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন দেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০০৯ সালে বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *