• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন |
  • English Version

পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমন জেলায় শ্রেষ্ঠ

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। ১৮ নভেম্বর শনিবার সকালে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত করা হয়। কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমনের হাতে পুরষ্কার হিসেবে ক্রেস্ট তুলে দেন। এ সময় অন্যান্য ক্যাটাগরিতেও পুলিশ সদস্যদেরকে পুরস্কৃত করা হয়।
নাহিদ হাসান সুমন ২০২৩ সালের ৩ এপ্রিল পাকুন্দিয়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি সন্ত্রাস, মাদক, জুয়া, গরু চুরি, বাল্য বিবাহ, ইভটিজিং ও মোটরসাইকেল চুরিসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। এছাড়াও তিনি থানা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নসহ ঘুষ ও দালালমুক্ত থানা প্রতিষ্ঠার জন্য সকলের কাছে প্রশংসিত হয়ে আসছেন।
ওসি নাহিদ হাসান সুমন নেত্রকোণার মদন উপজেলার বালালী গ্রামের মোহাম্মদ এলাই মিয়ার পুত্র। তিনি আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বিএসসি (অনার্স) ও এমএসসি শেষে ২০১০ সালে পুলিশের এসআই হিসেবে যোগদান করেন। চাকুরী জীবনে তিনি কিশোরগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদী জেলার বিভিন্ন থানায় সুনামের সহিত কর্মরত ছিলেন। ২০১৮ সালে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়ে কিশোরগঞ্জ জেলার কমিরগঞ্জ থানায় যোগদান করেন। পরে বদলী হয়ে পাকুন্দিয়া থানায় ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে যোগদান করেন। সেখান থেকে পদোন্নতি পেয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে পাকুন্দিয়া থানায় যোগদান করেন। চাকুরীর স্বীকৃতি স্বরূপ তিনি ৮ম বার কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর (তদন্ত) এবং ২০২০ সালে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।
ওসি নাহিদ হাসান সুমন পুরষ্কার পেয়ে বলেন, মহান আল্লাহ তালার অশেষ কৃপায় আমি অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছি। আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জানাই কিশোরগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মাদ রাসেল শেখ, পিপিএম (বার) স্যারকে। এছাড়াও আমি কৃতজ্ঞতা জানাচ্ছি জেলার ঊর্ধ্বতন পুলিশ অফিসার, পাকুন্দিয়া থানার সকল অফিসার, ফোর্সসহ যারা আমার এই সাফল্যে সহযোগিতা করেছেন। এ পুরস্কার ভবিষ্যতে আমার কাজের গতিকে বহুগুণে বাড়িয়ে দিবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *