• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন |
  • English Version

বাজিতপুরে পপি’র মহিষ পালন উপ-প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে বিশ্ব ব্যাংকের অর্থায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের পরিবেশ বান্ধব উপায়ে মহিষ পালন উপ-প্রকল্পের সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৩ নভেম্বর সোমবার দুপুরে উপজেলা কনফারেন্স রুমে পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) এ কর্মশালার আয়োজন করে।
পপি’র সহকারী পরিচালক মো. নাসিম হাসানের সভাপতিত্বে সমাপনী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন।
কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাসির উদ্দীন মুন্সি, উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান গোলনাহার ফারুক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বাবুল মিয়া, পপি’র মহিষ পালন উপ-প্রকল্পের পরিবেশ বিষয়ক কর্মকর্তা মনির হোসেন।
সভাপতি তার বক্তব্যে বলেন, কিশোরগঞ্জের তিনটি উপজেলা বাজিতপুর, নিকলি ও অষ্টগ্রামে দুই বছর মেয়াদী প্রকল্পের ৪শ জন উদ্যোক্তাকে বিভিন্ন সময়ে কারিগরি প্রশিক্ষণ এবং আধুনিক প্রযুক্তি প্রদান করা হয়। সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট এর আওতায় আধুনিক উন্নত পদ্ধতিতে মহিষ লালন-পালনের আমাদের উপ-প্রকল্প সহোযগীতা করছে। এই সময় তিনি উপ-প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বিস্তরভাবে আলোচনা করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের হাওর এলাকায় মহিষ পালনে ব্যাপক সম্ভাবনা রয়েছে। আপনাদের এই উদ্যোগে ফলে গত দু’বছরে মহিষ পালন বেড়েছে। উৎপাদিত হচ্ছে পনির, লাভবান হচ্ছে মহিষ খামারী। সরকারি, বেসরকারি সংস্থা এগিয়ে এলে মহিষ পালনে আরো উৎসাহী হবেন কৃষকরা।
অনুষ্ঠান পরিচালনা করেন পপি’র মহিষ পালন উপ-প্রকল্পের ব্যবস্থাপক ডা. মো. আসাদুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *