• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

অবৈধ বাহনে কিশোরগঞ্জ শহরে এখন তীব্র যানজট

অবৈধ বাহনে কিশোরগঞ্জ
শহরে এখন তীব্র যানজট

মোস্তফা কামাল :

কিশোরগঞ্জ শহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে নানাভাবে চেষ্টা চলছে। জেলা ম্যাজিস্ট্রেটের সভাপতিত্বে জেলা আইন শৃংখলা কমিটির সভায় এ নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির সুপারিশের ভিত্তিতে পৌরসভার নির্ধারিত স্টিকার ও নির্দিষ্ট নম্বর সংবলিত হলুদ রং করা ব্যাটারিচালিত অটোরিকশা ছাড়া অন্য সকল অটোরিকশাকে পৌর শহরে চলাচলের অযোগ্য ঘোষণাসহ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছিল। এতে কিছুদিন যানজট থেকে শহরবাসী পরিত্রাণও পেয়েছিল। কিন্তু এখন আবারো যানজট বৃদ্ধি পেয়েছে। যদিও ট্রাফিক ব্যবস্থাকে আরো তৎপর করা হয়েছে। যানজটের তীব্রতা কিছুটা নিরসনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু বৈধ অটোরিকশার চেহারা ধারণ করে শহরে প্রচুর অবৈধ অটোরিকশা চলাচল করার কারণে এবং পর্যাপ্ত সংখ্যক অবৈধ মিশুক চলাচল করার কারণে যেন যানজট নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।
আইন শৃংখলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক পৌরসভার পক্ষ থেকে ৬০০ ব্যাটারিচালিত অটোরিকশাকে বাছাই করে সামনে হলুদ রং করে তাতে একটি ক্রমিক নম্বর দিয়ে একটি করে পৌরসভার মনোগ্রামসহ স্টিকার দেয়া হয়েছিল। আর ইউনিয়ন পর্যায়ের অটোরিকশাগুলো শহরের ১২টি প্রবেশমুখ পর্যন্ত আসতে পারবে। অন্যদিকে পৌরসভার নম্বরয্ক্তু অটোরিকশাগুলোও ১২টি প্রবেশমুখ পেরিয়ে ইউনিয়ন পর্যায়ে যাতায়াত করতে পারবে না। কিন্তু ইদানিং বেশ কিছু অটোরিকশাকে শহরে চলাচল করতে দেখা যাচ্ছে, যেগুলিতে সামনে হলুদ রং করা আছে, কিন্তু কোন ক্রমিক নম্বর নেই, পৌরসভার স্টিকারও নেই। এছাড়া ইউনিয়ন পর্যায়ের বহু অটোরিকশাকেও যাত্রী নিয়ে শহরে চলাচল করতে দেখা যাচ্ছে। এর বাইরে এখন প্রচুর মিশুকও চলাচল করছে, যেগুলি পৌরসভার অনুমোদিত নয়। ফলে পৌরসভা যে ৬০০ অটোরিকশাকে হলুদ রং করে ক্রমিক নম্বর এবং স্টিকারসহ অনুমোদন দিয়েছিল, এখন এর প্রায় তিনগুণ যানবাহন শহরে চলাচল করছে। তবে এগুলি নিয়ে আইন শৃংখলা কমিটির সভায় পুনরায় আলোচনা হয়েছে। আবারো পূর্বের নিয়ম কঠোরভাবে প্রতিপালন করে যানজট নিরসনের ওপর গুরুত্বারোপ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *