• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন |
  • English Version

লিবিয়া চক্রের নারীসহ ৩ দালাল গ্রেপ্তার

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে লিবিয়া চক্রের মাধ্যমে মানবপাচারকারী ২ নারীসহ ৩ দালালকে গ্রেপ্তার করেছে ভৈরব থানা পুলিশ। ৪ সেপ্টেম্বর সোমবার মধ্যরাতে উপজেলার শিবপুর ইউনিয়নের জামালপুর মাইজহাটি এলাকার নিজ বাড়ি থেকে জনুফা বেগম, অনুফা বেগম ও কালু মিয়াকে গ্রেপ্তার করে। এছাড়া মামলার অন্যান্য আসামিরা হলো সহিদা আক্তার, মোরাদ মিয়াসহ অজ্ঞাত ২/৩ জন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, কিশোরগঞ্জের অষ্টগ্রামের আয়ুব আলী মিয়া তার ছেলে কবির মিয়াকে লিবিয়া দিয়ে ইটালী পাঠাতে দালাল চক্রের সদস্য ফারুক মিয়ার সাথে যোগাযোগ করতে ভৈরবস্থ তার স্বজনদের সাথে যোগাযোগ করে। যোগাযোগের মাধ্যমে তার ছেলে কবির মিয়াকে লিবিয়া দিয়ে ইটালী পাঠাতে ১০ লক্ষ ৫০ হাজার টাকায় মৌখিক চুক্তি করে। পরে ফারুক মিয়ার কথায় রাজি হয়ে তার আত্মীয় সহিদা আক্তারকে সহায় সম্বল বিক্রি করে গত বছর ১৫ ফেব্রুয়ারি নগদ ১০ লক্ষ টাকা ও পাসপোর্ট বুঝিয়ে দেই। পরে ছেলে কবির মিয়াকে ১৪ এপ্রিল লিবিয়া নিয়ে যায় দালাল ফারুক মিয়া। লিবিয়া এয়ারপোর্ট থেকে ফারুক মিয়া তার বাসায় আয়ুব মিয়ার ছেলে ছেলে কবির মিয়াকে নিয়ে গিয়ে শুরু করে মানষিক নির্যাতন। বাড়িতে ফোন দিয়ে ছেলের নির্যাতনের ভিডিও দেখিয়ে ও ছেলের সাথে কথা বলিয়ে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে ফারুক মিয়া। টাকা না দিলে ছেলেকে মেরে ফেলার হুমকি দেয়।
পরে আয়ুব আলী মিয়া ২০২২ সালে ১৪ অক্টোবর বসত ঘর বিক্রি করে ফারুক মিয়ার আত্মীয় হনুফা বেগম এর হাতে ২০ লক্ষ টাকা তুলে দেয়। টাকা পাওয়ার পর ফারুক মিয়া আয়ুব আলী মিয়াকে আশ^স্ত করে ছেলে কবির মিয়াকে ইটালী পাঠিয়ে দিবে। কিন্তু ফারুক মিয়া টাকা নিয়েই আবার নতুন করে তালবাহানা শুরু কের। সুযোগ বুঝে কবির মিয়া ফারুক মিয়ার বাসা থেকে পালিয়ে যায়। পালিয়ে গিয়ে কবির মিয়া নিজ চেষ্টায় চাপাইনবাবগঞ্জের আব্দুল্লাহ নামে এক লোকের মাধ্যমে পুনরায় ৪ লক্ষ টাকার বিনিময়ে ইটালী চলে যায়।
এ বিষয়ে মামলার বাদী আয়ুব আলী সাংবাদিকদের বলেন, আমার সাথে প্রতারণা করা হয়েছে। আমার ছেলেকে শারীরিক, মানষিক নির্যাতন করেছে ফারুক মিয়া। তার আত্মীয় স্বজনদের মাধ্যমে আমার কাছ থেকে ৩০ লক্ষ ৫০ হাজার টাকা নিয়েছে। আমার টাকা আত্মসাতের বিচার চেয়ে অজ্ঞাতসহ ৮ জনকে আসামি করে থানায় মামলা করেছি।
এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, অভিযোগের ভিত্তিতে ২ নারীসহ ৩ জনকে আটক করে কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *