• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন |
  • English Version

বাজিতপুরে উপানুষ্ঠানিক শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪, সাব-কম্পোনেন্ট ২.৫ কর্মসূচীর কর্মরত শিক্ষকদের মাসিক শিক্ষক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
৯ মে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) ও র‌্যাক বাংলাদেশ এ শিক্ষক সমন্বয় সভা আয়োজন করে।
উপজেলার ৭০ জন শিক্ষক ও ৫ জন সুপারভাইজার উপস্থিত থেকে নিজেদের কাজের মূল্যায়ন তুলে ধরেন। এ সময় শিক্ষকরা ছাত্রদের উপবৃত্তি এবং পাঠ্য পুস্তকের অভাবে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে মর্মে কথা বলেন ।
র‌্যাক বাংলাদেশে নির্বাহী পরিচালক মো. ইবাদুর রহমান বাদলের সভাপতিত্বে সমন্বয় সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন। বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো, সহকারী পরিচালক নিখীল চন্দ্র কর্মকার।
এই সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আফরিন হক, মহিলা ভাইস-চেয়ারম্যান গোলনাহার ফারুক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির, সিনিয়র মৎস্য কর্মকর্তা জিয়াউল হক জুয়েল, র‌্যাক বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার আবদুস সোবহান, র‌্যাক বাংলাদেশের জেলা ম্যানেজার মো. বদিউজ্জামান ।
সভাপতি তার বক্তব্যে বলেন, শিক্ষা একটি মৌলিক অধিকার। সংবিধানের ১৭ অনুচ্ছেদে সকলের জন্য সার্বজনীন শিক্ষার অনুমোদন করা হয়েছে। বর্তমান সরকার স্কুলের যারা প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে বা ঝড়ে পরছে তাদের শিক্ষার জন্যই উপানুষ্ঠানিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা করে। এরই আলোকে বাজিতপুরে ৭০টি উপানুষ্ঠানিক শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ২১০০ শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *