• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

শোলাকিয়ায় এবার চার লক্ষাধিক মুসল্লি

শোলাকিয়ার বিশাল জামাতে অংশ নেওয়া মুসল্লিদের একাংশ -পূর্বকণ্ঠ

শোলাকিয়ায় এবার চার
লক্ষাধিক মুসল্লি

# নিজস্ব প্রতিবেদক :-
দেশের ঐতিহ্যবাহী প্রাচীন ঈদগাহ শোলাকিয়ায় এবার চার লক্ষাধিক মুসল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। জামাত অনুষ্ঠিত হয় সকাল ১০টায়। এতে ইমামতি করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বীর মুক্তিযোদ্ধা মুফতি ফরিদ উদ্দীন মাসউদ। তিনি জামাতের এক ঘন্টা আগে প্রাইভেট কোম্পানির হেলিকপ্টারযোগে ঢাকা থেকে কিশোরগঞ্জে অবতরণ করেন।
দুদিন আগে থেকেই দেশের বিভিন্ন জেলা থেকে বহু মুসল্লি এখানে নামাজ পড়তে চলে এসেছেন। আজ ভোর বেলা থেকেও দেশের বিভিন্ন জেলা এবং জেলার বিভিন্ন উপজেলার মুসল্লিরা দলে দলে শোলাকিয়া মাঠে আসতে থাকেন। জামাত শুরুর ১৫ মিনিটি আগে তিনটি, ১০ মিনিট আগে দুটি এবং৫ মিনিট আগে একটি শর্টগানের গুলি ফুটিয়ে নামাজের সংকেত দেয়া হয়। জামাত ১০টায় শুরু হলেও প্রায় এক ঘন্টা আগে থেকেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। জামাত শুরুর আগে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাশরুকুর রহমান খালেদ, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ও পৌর মেয়র মাহমুদ পারভেজ লাখ লাখ মুসল্লিদের ঈদ শুভেচ্ছা ও দোয়া কামনা করে বক্তব্য রাখেন।
২০১৬ সালে জঙ্গি হামলার কারণে এর পরের বছর থেকেই নেয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। প্রায় দেড় হাজার পুলিশ, র‌্যাব ও এপিবিএনের পাশাপশ মোতায়েন ছিল ৫ প্লাটুন বিজিবি। ছিল পর্যাপ্ত সিসি ক্যামেরা, ছিল ড্রোন ক্যামেরা। ৬টি ওয়াচ টাওয়ারে সর্বক্ষণ পুরো মাঠ পর্যবেক্ষণ করা হয়। লাখ লাখ মুসল্লিকে আর্চওয়ের ভেতর দিয়ে মেটাল ডিটেক্টরের তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করতে হয়। আজ তাপমাত্রা তুলনামূলক কম ছিল। ঝিরঝির বাতাস ছিল। এরপরও রোদের মধ্যে তৃষ্ণার্ত মুসল্লিদের মাঝে পুলিশ বিভাগের মাধ্যমে ইলহাম অটো রাসইমলি লিমিটেড ২০ হাজার পানির বোতল বিতরণ করেন। সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগও পানির বোতলের সঙ্গে খাবার স্যালাইন বিতরণ করেছে। দূর দূরান্তের মুসল্লিদের আগমনের সুবিধার্থে ময়মনসিংহ ও ভৈরব থেকে দুটি ‘শোলাকিয়া স্পেশাল ট্রেন’ কিশোরগঞ্জে আসে।
নামাজ শেষে ইমাম ফরিদ উদ্দিন মাসউদ তাঁর মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ ও মৃত-জীবিত সকলের জন্য দোয়া করেন। রাষ্ট্র পরিচালনায় বর্তমান সরকারের সাফল্যের ধারাবহিকতা অব্যাহত রাখার জন্য দোয়া করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *