• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড পাকুন্দিয়ায় ৩ চেয়ারম্যান ও ১ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

কিশোরগঞ্জ ছড়া উৎসবে রুশ কবির আবৃত্তি

বক্তব্য রাখছেন রাশিয়ান কবি ওলগা রায় -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জ ছড়া উৎসবে
রুশ কবির আবৃত্তি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে ২ থেকে ৪ মার্চ তিন দিনব্যাপী ১৯তম ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলা চলছে। এতে শুক্রবারের আলোচনা পর্বে আবৃত্তি করেছেন রুশ কবি অধ্যাপক ওলগা রায়। তিনি প্রথমে রুশ ভাষায় একটি প্রেমের কবিতা আবৃত্তি করেন। এরপর রুশ বর্ণমালায় লেখা কবিতা বাংলায় আবৃত্তি করেছেন। তার আবৃত্তি উপস্থিত অন্যান্য কবি ছাড়াকারসহ শ্রেতাদের মুগ্ধ করেছে।
সকাল সাড়ে ১১টায় জেলা শিল্পকলা মিলনায়তনে প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সাহিত্য-সংস্কৃতির নানা দিক নিয়ে আলোচনা করেন প্রবীণ শিক্ষক আবু খালেদ পাঠান, ডা. মমতাজ রহমান, প্রবীণ শিক্ষক খালেদা ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তায়েফা হাসিনা, জেলা সমকাল প্রতিনিধি মোস্তফা কামাল, করিমগঞ্জ সরকারী কলেজের বাংলার শিক্ষক শাহজাহান সাজু ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু। সঞ্চালকের দায়িত্বে ছিলেন ছড়াকার তাহমিনা নীপা। ‘জেগে ওঠো নরসুন্দা’ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন এবার আয়োজন করেছে ১৯তম ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলা। ছড়া উৎসবে ভারত থেকে ১৭ জন কবি-ছড়াকার অংশ নিয়েছেন বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের চন্দননগর থেকে স্বামী কবি নিশিথ সিংহ রায়সহ আসা কবি পতিভা সিংহ রায়। ভারতসহ বিভিন্ন দেশের ২৮জন কবি-ছড়াকার এবারের উৎসবে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন ছড়া উৎসব পরিচালনা পর্ষদের আহবায়ক আহমেদ উল্লাহ। এছাড়া স্থানীয়সহ দেশের বিভিন্ন জেলা থেকেও শতাধিক কবি-ছড়াকার অংশ নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *