• সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই বংশের সংঘর্ষে আহত ১৫, ৫৩ রাউন্ড বুলেট ৫ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরবে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভৈরব পৌর শহরের ভৈরবপুর উত্তর পাড়ার দুই বংশ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ভৈরব পৌর শহরের প্রবেশের প্রধান সড়ক রণক্ষেত্রে পরিণত হয়। এ সড়কে দুপুর ২টা থেকে দীর্ঘ ৪ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে ও উভয় পাশের দোকান পাট দোকানীরা বন্ধ করে এলাকা ছেড়ে চলে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে ৫৩ রাউন্ড রাবার বুলেট, ৫ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে বিকাল ৫টার দিকে ঘটনা নিয়ন্ত্রণে আনে। এ তথ্য নিশ্চিত করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম।
ঘটনা নিয়ন্ত্রণে আনতে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম, ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার দেলুয়ার হোসেন খাঁন, ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. মাকছুদুল আলমসহ থানার একদল পুলিশ সংঘর্ষ থামাতে চেষ্টা করে। ঘটনার সময় পুলিশ পরিদর্শক শ্যামল মিয়া, উপ-পরিদর্শক আশরাফুলসহ ১৫ জন আহত হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ৬ ফেব্রুয়ারি সোমবার সকালে শহরের ভৈরবপুর উত্তরপাড়া এলাকার এক স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে ছাত্রীর স্কুল ব্যাগ টেনে নিতে চেষ্টা করে স্থানীয় এক যুবক। পরে ছাত্রীর অভিভাবকরা ঘটনা জেনে যুবকের উপর আক্রমণ করে। প্রত্যক্ষদর্শী কেউ কেউ আবার বলছে খেলা চলাকালে চেয়ারে বসাকে কেন্দ্র করে এলাকার ছাবর আলী হাজীর বাড়ি ও আলিম সরকারের বাড়ির মধ্য সংঘর্ষের সূত্রপাত শুরু হয়। পুলিশের হস্তক্ষেপে প্রথম পরিস্থিতি শান্ত হলে আবার ঘণ্টাখানেক যেতে না যেতেই উভয়পক্ষের লোকজন রামদা, বল্লম, চাইনিজ কুড়াল ও লাঠিসোটা নিয়ে রাস্তায় নেমে পড়ে। এসময় ইটপাটকেলের আঘাতে পুলিশসহ ১৫ জন আহত হয়। সংঘর্ষে রাস্তার পাশে থাকা ১৮/২০টি দোকান ও বাড়ি ঘর ভাংচুর হয়। তারপর ঘটনাটি বেড়ে গেলে সংঘর্ষ থামাতে গিয়ে ৫৩ রাউন্ড রাবার বুলেট ও ৫ রাউন্ড টিয়ারগ্যাস ছুঁড়েন পুলিশ। পরে ৩ ঘণ্টা পর বিকেল সাড়ে ৫টার দিকে পরিস্থিতি শান্ত হয়।
ছাবর আলী হাজী বাড়ির বংশের মোবারক মিয়া জানান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে স্কুল শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তার বংশের লোকজন প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে আলিম সরকারের বাড়ির লোকজন তাদের উপর হামলা চালায়।
আলিম সরকার বাড়ির পক্ষের শরীফ মিয়া জানান, শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার ঘটনা নয় বরং চেয়ারে বসাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়েছে।
কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম বলেন, তুচ্ছ ঘটনায় দুই পক্ষের মধ্য সংঘর্ষ বাঁধলে এলাকা উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ বাধ্য হয়েই রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়লে পরিস্থিতি শান্ত হয়। ঘটনার সময় ইটপাটকেলের আঘাতে তিন পুলিশ আহত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *