• রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

ভৈরবে ইউপি চেয়ারম্যান ব্যবসা প্রতিষ্ঠান আওয়ামী লীগ নেতার বাড়িঘর ভাংচুর, প্রতিবাদে ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু’র বাড়ি ঘর ভাংচুর ও কালিকাপ্রসাদ ইউপি চেয়ারম্যান মো. লিটন মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাট করেছে ভৈরব পৌর যুবলীগ সাধারণ সম্পাদক ও পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল আমিন সৈকতের দলবল। এ ঘটনার প্রতিবাদে আজ ৩০ জানুয়ারি সোমবার দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক উপজেলার কালিকাপ্রসাদ নামক এলাকায় অবরোধ করে চেয়ারম্যানের সমর্থক লোকজন। এ সময় ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের প্রায় ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। এ সময় সড়ক পথের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। বিকেল  সাড়ে ৩টার পর ঢাকা-কিশোরগঞ্জ পথে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে। এছাড়াও রেলপথ অবরোধ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
খবর পেয়ে ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন ও ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মাকছুদুল আলমের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হন। এ সময় বিক্ষুব্ধ জনতা আল আমিন সৈকতের বিচার ও দল থেকে বহিস্কারের দাবিতে মূর্হুমূহু স্লোগান দিতে থাকে। কালিকাপ্রসাদ এলাকাবাসী লাঠি-সোটা হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। টায়ারে আগুন জ্বালিয়ে এবং পাথর ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে।
পরে খবর পেয়ে ভৈরব থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সাবেক একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা ঘটনাস্থলে গিয়ে যথাযথ বিচার ও বহিস্কারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নিলে বিকাল সোয়া ৩টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি রোববার কাউন্সিলর আল আমিন সৈকত সাবেক ছাত্রলীগ নেতা লিমনের যুবলীগ সম্মেলনে যাওয়াকে কেন্দ্র করে একটি মাইক্রোবাসে উঠা নিয়ে বাকবিত-া হয়। যাওয়ার কথা বিকেলে কালিকাপ্রসাদ ইউনিয়নে তিনটি ওয়ার্ডে যুবলীগের সম্মেলনে। কালিকাপ্রসাদ সম্মেলন স্থলে সাবেক ছাত্রলীগ নেতা লিমন পৌর যুবলীগ সাধারণ সম্পাদক ও পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর আল আমিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এতে কাউন্সিলর আল আমিন ক্ষিপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে সম্মেলনস্থলে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়ে পড়ে। উত্তেজিত এলাকাবাসীর আক্রমণে কাউন্সিলর আল-আমিন সৈকত (৪০), শাওন (২৪), সুমন (৪৫) ও আল-আমিন আহত হয়। পরে রাত সাড়ে ৯টায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। রাত ১১টায় কাউন্সিলর আল- আমিন সৈকতের লোকজন কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. লিটন মিয়ার ভৈরব শহরস্থ ব্যবসা প্রতিষ্ঠান গিয়ে ভাংচুর ও লুটপাট করে। একই সময়ে কাউন্সিলর আল-আমিন সৈকতের সমর্থকরা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুর বাড়িতে হামলা চালায়। এতে ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের লোকজন রাত ১২টায় আল আমিন সৈকতের বাড়িতে হামলা চালালে দু’গ্রুপের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ করে ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মতো ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, ওয়ার্ড যুবলীগের সম্মেলনের সময় কালিকাপ্রসাদ এলাকার মিরারচরে ঘটনাটি যখন ঘটে তখন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু ও ইউপি চেয়ারম্যান মো. লিটন মিয়া ঘটনাটি থামাতে চেষ্টা করে। কিন্তু কাউন্সিলর আল আমিন সৈকত তাদের ভুল বুঝে তাদের বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। এই হামলার খবর পেয়ে আজ ৩০ জানুয়ারি সোমবার চেয়ারম্যান লিটনের সমর্থকরা ঢাকা-কিশোরগঞ্জ সড়কপথ অবরোধ করে।
এ বিষয়ে চেয়ারম্যান মো. লিটন মিয়া বলেন, ঘটনার সময় আমি ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহোদয় কাউন্সিলর আল আমিন সৈকত ও ছাত্র নেতা লিমনের ঝগড়া থামাতে চেষ্টা করেছি। কিন্তু কাউন্সিলর আল-আমিন সৈকত আমাদের ভুল বুঝে তার লোকজন দিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত করেছে।
এ বিষয়ে অভিযুক্ত পৌর যুবলীগ সাধারণ সম্পাদক কাউন্সিলর আল-আমিন সৈকত জানান, লিমন বিনাকারণে আমার ওপর আক্রমন করেছে। চেয়ারম্যান মো. লিটন মিয়া ও তার লোকজনের ইন্দনে আমি জনতার রোষানলে পড়ে আহত হই। তাদের ব্যবসা প্রতিষ্ঠান ও বাসায় আমার কোন সমর্থক হামলা চালায়নি। তারা নিজেরা ঘটনা ঘটিয়ে আমার উপর দোষ চাপাচ্ছে বলে তার দাবি।
এ বিষয়ে পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ বলেন, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আল আমিন সৈকত আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। এ ঘটনাটি আমরা দলীয় দৃষ্টিভঙ্গি থেকে দেখছি। সিনিয়র নেতাদের সাথে কথা বলে এ ঘটনার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুর বাড়ি ঘরে হামলা ও ইউপি চেয়ারম্যান মো. লিটন মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাটের জন্য দলের পক্ষ থেকে তীব্র নিন্দা জানায়।
ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম জানান, স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে বিকেল সাড়ে তিনটায় সড়ক অবরোধমুক্ত হয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *