• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

কিশোরগঞ্জ পৌরসভায় এডিবি প্রতিনিধি দল

বক্তব্য রাখছেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জ পৌরসভায়
এডিবি প্রতিনিধি দল

# নিজস্ব প্রতিবেদক :-
এডিবি প্রতিনিধি দল কিশোরগঞ্জ পৌর পরিষদ ও নগর উন্নয়ন কমিটির সঙ্গে সভা করেছে। তারা পৌরসভা কর্তৃক এডিবি’র অর্থে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পও পরিদর্শন করেছেন। সভায় এডিবির পক্ষ থেকে বলা হয়েছে, ইতোমধ্যে সম্পন্ন ও চলমান প্রকল্পগুলো সফল হলে আগামী দিনে আরও উন্নয়ন সহায়তা দেয়া হবে। কিশোরগঞ্জ পৌর এলাকায় এডিবির সহায়তায় ‘তৃতীয় নগর ব্যবস্থাপনা ও অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প-ইউজিপ-৩’ এর আওতায় উন্নয়নকাজ চলছে। পৌর মেয়র মাহমুদ পারভেজের সভাপতিত্বে আজ সোমবার দুপুরে পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এডিবির জ্যেষ্ঠ প্রকল্প কর্মকর্তা অমিত দত্ত রায়, ইউজিপ-৩ প্রকল্প পরিচালক একেএম রেজাউল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ।
পৌর মেয়র মাহমুদ পারভেজ জানিয়েছেন, এডিবির সহায়তায় শহরে ১৫ কোটি টাকা ব্যয়ে একটি দ্বিতল পৌর মার্কেট হচ্ছে। মার্কেটের দোকানগুলো থেকে সেলামি বাবাদ ৭ কোটি টাকা আসবে। আর মাসে ভাড়া আসবে ৭১ লাখ টাকা। ইতোমধ্যে এডিবির অনুদানের কারণে পৌরসভার আয় বেড়েছে। ফলে এখন মাসের প্রথম দিন কর্মকর্তা-কর্মচারিদের বেতন দেওয়া সম্ভব হচ্ছে। এছাড়া শহরের বাইরে নতুন কারাগারের কাছে কঠিন বর্জ্য ব্যবস্থাপনার জন্য ১২ কোটি টাকা ব্যয়ে একটি প্লান্ট নির্মিত হচ্ছে। এর ফলে এখন আর পৌরবাসীকে বর্জ্য নিয়ে দুর্ভোগ পোহাতে হবে না, দুর্গন্ধও পোহাতে হবে না। এছাড়া এডিবির অর্থায়নে ৩০ কি.মি রাস্তা এবং ১৯ কি.মি ড্রেনের কাজও হয়েছে বলে সভায় জানানো হয়েছে।
সভায় এডিবির জ্যেষ্ঠ প্রকল্প কর্মকর্তা অমিত দত্ত রায় ও প্রকল্প পরিচালক রেজাউল ইসলাম বলেছেন, দেশে ৩৫টি পৌরসভা ইউজিপ-৩ প্রকল্পের আর্থিক বরাদ্দ পেয়েছে। ডিসেম্বরেই এই প্রকল্পের মেয়াদ শেষ হচ্ছে। ৩৫টি পৌরসভার মধ্যে কাজের সাফল্যের গ্রেডিং করে ২০টি পৌরসভাকে নতুন করে অর্থায়ন করা হবে। অমিত দত্ত রায় আরও বলেন, আগামীতে ইউজিপ-৪ প্রকল্প আসছে। সেখানে দেশের ৮৯টি পৌরসভা যুক্ত হবে। কিশোরগঞ্জ পৌরসভা ভাল করলে আগামীতে আরও বরাদ্দ পাবে বলে তিনি আশ্বস্ত করেছেন। সভায় পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারি ছাড়াও নগর উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় নগর উন্নয়ন কমিটির বিভিন্ন সদস্য পৌরসভার উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী দিনেও এডিবি’র সহায়তা কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *