• বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাজিতপুরে এসএসসিতে ১৫৭ জিপিএ-৫ নিয়ে শীর্ষে আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় চলতি বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৯২ জন শিক্ষার্থী।
এবারও ১৫৭ জিপিএ-৫ নিয়ে শীর্ষ স্থান অর্জন করেছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ৩৮১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩৭৫ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন। পাশের হার ৯৮.৫% ।
এছাড়াও ভাগলপুরে আরেক বিদ্যাপীঠ বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয় ৩০ জিপিএ-৫ নিয়ে আছে দ্বিতীয় স্থানে। এ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল ১২৫ জন। পাশ করেছে ১২১ জন।
জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে উপজেলায় তৃতীয় হয়েছেন রাজ্জাকুন্নেছা উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ২৩৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২২৪ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন।
১৩ জিপিএ-৫ নিয়ে ৪র্থ অবস্থানে আছেন হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে মোট ১৬৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৬০ জন উত্তীর্ণ হয়েছে।
৫ম অবস্থানে আছেন নাজিরুল ইসলাম কলেজিয়েট স্কুল। প্রতিষ্ঠানটি থেকে ১১৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১১১ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।
৭ জিপিএ-৫ নিয়ে ষষ্ঠ অবস্থানে সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয়। ২৪১ জন পরীক্ষার্থী মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২২৫ জন।
হালিমপুর উচ্চ বিদ্যালয়ে ৯৯ জন পরীক্ষার্থী মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৬ জন।
হিলচিয়া হাই স্কুল অ্যান্ড কলেজ ১৫৮ জন পরীক্ষার্থী মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১৩৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, এবছর উপজেলার ২২টি প্রতিষ্ঠানে ২ হাজার ৫ শত ১৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এর মধ্যে এসএসসিতে ২১১০ জন, দাখিলে ৭০ জন ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ৩৩৫ জন। পাশের হার ৮৫ দশমিক ৪৬ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *