• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কিশোরগঞ্জে অক্টোবরে ৩৭ জনের আত্মহত্যা

বক্তব্য রাখছেন জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে অক্টোবরে
৩৭ জনের আত্মহত্যা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে অক্টোবর মাসে ৩ জন খুন হলেও আত্মহত্যার ঘটনা ঘটেছে ৩৭টি। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ ১৩ নভেম্বর রোববার সকালে অনুষ্ঠিত জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) জানিয়েছেন, জেলার আইন শৃংখলা পরিস্থিতি দেশের অনেক জেলার তুলনায় ভাল রয়েছে। তার পরও গত অক্টোবর মাসে জেলায় ৩টি খুনের ঘটনা ঘটেছে। কিন্তু আত্মহত্যার ঘটনা ঘটেছে ৩৭টি। এদের মধ্যে ২৫ জন পুরুষ, আর নারী ১২ জন।
কমিটির সভাপতি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম বলেছেন, এখন এইচএসসি পরীক্ষা চলছে। এই সময় ওয়াজ মাহফিলও হবে। প্রশাসন ও পুলিশ বিভাগের কিছু শর্ত মেনে এসব মাহফিলের আয়োজন করা হয়ে থাকে। তবে মাইকের আওয়াজ যেন মাহফিলের বাইরে না যায়, বেশি রাত পর্যন্ত যেন মাহফিল চালানো না হয়, সে ব্যাপারে ওয়াজ মাহফিলের আয়োজকদের প্রতি তিনি আহবান জানিয়েছেন। সেই সঙ্গে রাষ্ট্র বিরোধী কোন বক্তব্য যেন দেয়া না হয়, সে ব্যাপারে সতর্ক থাকার জন্যও তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি আরও জানান, জেলার হাওরবাসীর নৌপথে যাতায়াতের সুবিধার্থে সরকারিভাবে দু’টি রুটে ওয়াটার বাস চালুর উদ্যোগ নেয়া হচ্ছে। একটি রুট হচ্ছে করিমগঞ্জের চামড়া ঘাট থেকে ইটনা, অপরটি হচ্ছে কুলিয়ারচর থেকে অষ্টগ্রাম। ওয়াটার বাসে ভাড়া কম, দক্ষ চালক এবং দুর্ঘটনার আশঙ্কা অনেক কম থাকবে। ফলে হাওরে এই বাহনের ভাল চাহিদা থাকবে বলে তিনি ধারণা করছেন। ওয়াটার বাস চালুর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক শনিবার কিশোরগঞ্জ সফর করেছেন। সভায় মাদকের বিরুদ্ধে চলমান অভিযানের পাশাপাশি সামাজিক আন্দোলন পরিচালনার ওপর গুরুত্বারোপ করা হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান ডা. মোশতাকুর রহমান, নিকলী উপজেলা চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন রশিদ চৌধুরী, হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ, করিমগঞ্জ পৌরসভার মেয়র মো. মুছলেহ উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম, পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মোরাদ চৌধুরী, জেলা চেম্বারের সহ-সভাপতি শেখ ফরিদ আহমদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *