• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

এক যুগ ধরে পরিত্যক্ত বাজিতপুর পানি উন্নয়ন বোর্ড অফিস, সেবা থেকে বঞ্চিত সাড়ে তিন লক্ষ মানুষ

# মোহাম্মদ খলিলুর রহমান :-
হাওর অঞ্চলের প্রবেশদ্বার বলে পরিচিত কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা। এই উপজেলায় ১.৩২ একর জায়গার উপর নির্মাণ করা হয় উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সেকশন অফিস। কর্তৃপক্ষের সুষ্ঠু তদারকি ও অযতœ অবহেলায় এক যুগেরও বেশি সময় ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের অফিস। ফলে সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাড়ে তিন লক্ষ মানুষ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ভুতুড়ে বাড়ির মতো হয়ে আছে দরজা জানালা বিহীন দুটি পুরোনো ভবন। অযতœ অবহেলায় পড়ে আছে স্পীড বোট। পাশে পুকুরটি কচুরিপানা আর ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। জীর্ণশীর্ণ ভবনকে ঘিরে রেখেছে লতাপাতা-আগাছা। স্থানীয় লোকজনের অনেকে জানে না এটা কিসের অফিস।স্থানীয় বাসিন্দা বাজিতপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আ.ক.ম গোলাম মোস্তফা জানান, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের অবহেলায় এক যুগেরও বেশি সময় ধরে অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। বাজিতপুরে অফিস বন্ধ থাকায় কৃষকরা পানি উন্নয়ন বোর্ডের সকল সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে অফিসটি কোন কর্মকর্তা কর্মচারী না থাকায় অফিসটি মাদক সেবনের স্থানে পরিণত হয়েছে। ফলে হুমকির মুখে পড়েছে উপজেলার পানি সংক্রান্ত দুর্যোগ অবহিত করণ, বন্যা ও সেচ প্রকল্পের কার্যক্রম। কর্তৃপক্ষের অযতেœ অবহেলায় নষ্ট হয়ে গিয়েছে কোটি টাকার সম্পদ। এখানকার কর্মকর্তা জেলা অফিস করে এই কারণে সেবা পান না বাজিতপুরবাসী। অতিদ্রুত ভবনগুলো সংস্কার করে সেবা দানের দাবি এলাকার লোকজনের।
উপ-সহকারী প্রকৌশলী রকিবুল আলম রাজিব বলেন, আমি ছয় বছর ধরে বাজিতপুর উপজেলার দায়িত্বে আছি। কত বছর ধরে এই অফিস পরিত্যক্ত অবস্থায় রয়েছে তার সঠিক সময় কাল আমি জানিনা। সম্পত্তি বাজিতপুর পানি উন্নয়ন বোর্ডের সেকশন অফিস রক্ষণাবেক্ষণ করার জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডকে অবগত করেছি। একটি ভবনের সংস্কার কাজ দ্রুত শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *