• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

কিশোরগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা সংক্রান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জে ডিজিটাল
উদ্ভাবনী মেলা সংক্রান্ত
প্রস্তুতি সভা অনুষ্ঠিত

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে ১০ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হবে। মেলা শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর। তবে সরকারের আইসিটি বিভাগের সঙ্গে কথা বলে তারিখ চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত প্রস্তুতি সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বরাবরের মত এবারও পুরাতন স্টেডিয়ামে মেলার আয়োজন করা হবে।
আজ ৩ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১২টায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী, অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার হারুন-অর রশিদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক, জেলা সমবায় কর্মকর্তা উম্মে মরিয়ম, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ।
সভায় জানানো হয়, মেলায় চারটি পৃথক প্যাভিলিয়ন থাকবে। এসব প্যাভিলিয়নে চারটি নির্দিষ্ট ধরনের উদ্ভাবনের ওপর স্টল থাকবে। অর্থাৎ, সেবার ধরন অনুযায়ী চার ধরনের উদ্ভাবনের স্টল স্থান পাবে। বিশেষ করে যেসব প্রতিষ্ঠান উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে, তাদেরও স্টল থাকবে। মেলায় প্রতিটি সরকারি বিভাগ এবং বেসরকারি উদ্ভাবকদের স্টল থাকবে। আর প্রতিটি স্টল তাদের সেবার প্রদর্শনীর আয়োজন করবে। অনলাইনে বিভিন্ন বিষয়ভিত্তিক প্রতিযোগিতারও আয়োজন করা হবে। মেলায় ডিজিটাল প্রযুক্তি বিষয়ে বিশেষজ্ঞদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠানও থাকবে। প্রতিটি উপজেলায়ও তাদের সুবিধামত সময়ে এই ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হবে বলে সভায় জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *