• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

কিশোরগঞ্জে সম্মিলিত সামাজিক আন্দোলনের কর্মশালা অনুষ্ঠিত

বক্তব্য রাখছেন সম্মিলিত সামাজিক আন্দোনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহম্মেদ -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে সম্মিলিত
সামাজিক আন্দোলনের
কর্মশালা অনুষ্ঠিত

# নিজস্ব প্রতিবেদক :-

সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে কিশোরগঞ্জে কর্মশালা ও সাংগঠনিক সভা হয়েছে। ২৬ আগস্ট শুক্রবার সকালে জেলা শহরের হোটেল শেরাটনের সম্মেলন কক্ষে জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক খায়রুজ্জামান রবিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিহত এবং সম্মিলিত সামাজিক আন্দোলনের মৃত্যুবরণকারী সদস্যদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহ আরাফাত আয়াতুল্লাহ আপেল। এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহম্মেদ, প্রেসিডিয়াম সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক একে আজাদ, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, মোস্তফা কামাল, সাইফ উদ্দিন আহমেদ লেনিন, জেলা কমিরি সহ-সভাপতি ফৌজিয়া জলিল, প্রকৌশলী আনিসুর রহমান, অধ্যাপক আবুল কাশেম অপু, ঈশাখাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক বদরুল হুদা সোহেল, সংগঠনের প্রাক্তন সাধারণ সম্পাদক আলফাজ উদ্দিন দিপুসহ বিভিন্ন উপজেলা কমিটির নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্ববর্তী বিভিন্ন সময়ের আন্দোলন সংগ্রাম ও সমাজ পরিস্থিতি বিশ্লেষণ করে বলেন, আমাদের পূর্বসুরীদের বহু আত্মত্যাগ রয়েছে। দেশের জন্য জনগণের জন্য তারা নিজেদের নিবেদিত করে গেছেন। অথচ আজকে দুর্নীতি, স্বার্থপরতা, সামাজিক ও নৈতিক অবক্ষয় আমাদের গ্রাস করে ফেলছে। সামাজিক অস্থিরতা, বাল্যবিয়ে, সাম্প্রদায়িকতা, মাদক, সন্ত্রাস আর কিশোর গ্যাং সমাজকে গ্রাস করে নিচ্ছে। আজকে রাজনৈতিক সংগঠনগুলোর ভেতরেও অতীত ঐতিহ্য হারিয়ে অবক্ষয়ের চিত্র স্পষ্ট হয়ে উঠছে। মুক্তিযুদ্ধের চেতনা ভূলুন্ঠিত হচ্ছে। এসবের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে হবে। এসবের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টি করতে হবে। সকল বিবেকবান মানুষকে এই সামাজিক আন্দোলনে সামিল হওয়ার জন্য নেতৃবৃন্দ আহবান জানিয়েছেন। নেতৃবৃন্দ দ্রব্যমূল্যের উর্ধগতিরও সমালোচনা করেন। সার ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে দেশের কৃষি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে বলেও আশঙ্কা ব্যক্ত করেছেন। ভৈরবে হিন্দু সম্প্রদায়ের ওপর সম্প্রতি হামলার প্রতিবাদে ৩০ আগস্ট প্রতিবাদ কর্মসূচীও ঘোষণা করেছেন। অনুষ্ঠানে সংগঠনের জেলা কমিটির কয়েকটি শূণ্য পদ পূরণে নতুন নেতাদের নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে সম্মিলিত সামাজিক আন্দোলনের বিভিন্ন উপজেলা কমিটির সঙ্গে সাংগঠনিক বৈঠক করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *