• বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি

বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক করলেন এলজিইডি আতংকে চালক ও পথচারীরা

বাঙ্গালপাড়া-চাতলপাড় সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁিট রেখে প্রশস্ত করণ কাজ করেছেন এলজিইডি। -পূর্বকণ্ঠ

# মন্তোষ চক্রবর্তী :-

কিশোরগঞ্জের হাওর বেষ্টিত অষ্টগ্রাম-চাতলপাড় জনগুরুত্বপূর্ণ সড়কটির মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক প্রশস্ত করণের কাজ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ফলে উৎকণ্ঠা ও আতংকে রয়েছে পথচারী ও যানবাহনের যাত্রীরা। অন্যদিকে মাঝেমধ্যে দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম থেকে ব্রাহ্মণবাড়িয়ার সাথে সংযুক্ত এই জনগুরুত্বপূর্ন সড়কটি একমাত্র যোগাযোগের ব্যবস্থা। অষ্টগ্রাম-চাতলপাড় সড়কটি বেশ কয়েক বছর আগে তৈরি করা হয় এবং সর্বশেষ এই সড়কটি মেরামত ও প্রশস্ত করণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) আওয়তায় (আরটিআইপি) প্রকল্পের মাধ্যমে এই সড়কটি সাড়ে ১০ কিলোমিটার মেরামত ও প্রশস্ত করণের কাজ করছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অষ্টগ্রাম উপজেলা অফিস সূত্রে জানা যায়, এলজিইডি আরটিআইপি’র প্রকল্পের মাধ্যমে এই সড়কটি ২টি প্যাকেজে মোট সাড়ে ১০ কিলোমিটার মেরামত ও প্রশস্তকরণ কাজের জন্য প্রায় ৭ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৩ কিলোমিটার প্রশস্ত করণের জন্য প্রায় ৬ কোটি টাকা।
সরেজমিনে এই সড়কে গিয়ে দেখা যায়, বাঙ্গালপাড়া ইউনিয়ন ভূমি অফিসের সামনে থেকে বাঙ্গালপাড়া চৌদ্দমাদল পর্যন্ত ৫টি বৈদ্যুতিক খুঁটি রেখেই ঢালা করা হয়েছে। এই সময় রফিক নামের এক অটোচালক যাত্রীসহ অটো নিয়ে যাওয়ার সময় সাংবাদিক দেখে কাছে এসে বলেন, ভাই এই বিদুৎ এর খুঁটিগুলো জন্য মারাত্মক দুশ্চিন্তায় আছি কখন দুর্ঘটনা কবলে পড়তে হয় কি জানি। বাঙ্গালপাড়ার আলম নামের একজন বলেন এই সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন যাতায়াত করে এমন কি হাওরে অলওয়েদার রোড দেখতে পর্যটকেরা মোটরসাইকেল নিয়ে আসা যাওয়ার সময় বেশ বিপত্তিতে পড়তে হয়। স্থানীয়রা জানান, বাঙ্গালপাড়া থেকে উপজেলা সদরে যাওয়ার একমাত্র সড়ক এটি তারপরও এখানে রয়েছে উপজেলা খাদ্য গোদাম। এই গোদাম থেকে ৮টি ইউনিয়নের চালÑধান আনা নেওয়া হয়। কিন্তু গোদাম থেকে চাল নিতে খুটির জন্য বেশ হিমশিম খেতে হয়।
বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জান বলেন, এই বিষয়টি নিয়ে উপজেলা সভায় আলাপ করেছি সেখানে উপজেলা প্রকৌশলী ছিলেন তারপরও কিছু হচ্ছে না। তিনি দ্রুত সড়ক থেকে খুঁিটগুলো সরানো জন্য দাবি জানান।
এই বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কিশোরগঞ্জের নিবার্হী প্রকৌশলী মো. আমিরুল ইসলাম জানান, খুঁটি সরানোর জন্য বরাদ্দ না আসাই সরানো যাচ্ছে না। তবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মন্মথ রঞ্জন হালদার বলেন, কোন বৈদ্যুতিক খুঁটি বা গাছ রেখে প্রশস্ত করণ করার সুযোগ নেই। সব বৈদ্যুতিক খুঁটিই অপসারণ করা হবে তারপর বিষয়টি আমি দেখছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *