• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
এখন যেন হাওরে শোভা পাচ্ছে ধানের আলপনা মুক্তিযোদ্ধার বাড়িতে তান্ডব কেটেছে শতাধিক গাছ পাকুন্দিয়ায় শরীফ হত্যা মামলায় চেয়ারম্যানসহ আসামি ২৩, গ্রেপ্তার ৪ হোসেনপুরে রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারও গ্রামবাসী ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন

প্রবাসীদের পক্ষ থেকে অসহায় পরিবারকে ঘর উপহার

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে সামাজিক কর্মকা- হিসেবে প্রবাসীদের পক্ষ থেকে অস্বচ্ছল এক পরিবারকে ঘর উপহার দেয়া হয়েছে। ভৈরব উপজেলার ভবানীপুর গ্রামের অসহায় রিকশা চালক বাবুল মিয়াকে এই উপহার দেয়া হয়েছে। গতকাল ২৯ জুলাই শুক্রবার বিকেলে উপজেলার শ্রীনগর ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সদস্যদের অর্থায়ণে প্রায় অর্ধলক্ষাধিক টাকা ব্যয়ে নির্মিত বসত ঘর উপহার দেয়া হয়।
ঘর হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, শ্রীনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. হারুন অর রশীদ ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. হাবিবুর রহমান, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আলাল উদ্দিন ও আদিল উদ্দিন আহমেদ।
জানা গেছে, চলতি বছরের গেল ২০ জুন হঠাৎ ঝড়ের সময় গাছ পড়ে রিকশা চালক বাবুল মিয়ার থাকার একমাত্র বসত ঘরটি ভেঙ্গে যায়। যার নুন আনতে পান্তা ফুরায়। তার থাকার ঘর ভেঙে যাওয়া স্ত্রী-সন্তান নিয়ে বিপাকে পড়েন। একই সঙ্গে দিশেহারা হয়ে পড়েন অসহায় বাবুল মিয়া। নিরুপায় হয়ে পরিবারের সসদ্যরা বণ্টন করে একে অন্যের ঘরে রাত্রীযাপন করেন। এক পর্যায়ে স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে সমাজকর্মী জাকির হোসেন বিষয়টি প্রবাসীদের নজরে আনেন। পরে শ্রীনগর ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি মো. শাহজাহান মিয়ার উদ্যোগে সংঠনের সদস্যের আর্থিক সহযোগীতায় অবশেষে গেল সোমবার থেকে ঘর নির্মাণ কাজ শুরু করা হয় এবং বৃহস্পতিবার শেষ করা হয়। ৮ ফুটের ১০টি করে দু’চালে ২০টি টিন ও ১২টি সিমেন্টের খুঁটি দিয়ে প্রায় অর্ধ লক্ষাধিক টাকা ব্যয়ে ঘরটি নির্মাণ করে দেয়া হয়। ঘর পেয়ে হাসি ফুটে অসহায় রিকশা চালক বাবুল মিয়ার মুখে। একই সঙ্গে তার দু’চোখে আনন্দ অশ্রু টলমল করে।
এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি মো. শাহজাহান মিয়া বলেন, দেশের বাইরে বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত আমাদের ইউনিয়নের প্রবাসী সকলকে নিয়ে এই সংগঠন করা হয়েছে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সমাজের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *