• শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

তাড়াইলে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান।

# জোবায়ের হোসেন খান, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি :-

কিশোরগঞ্জের তাড়াইলে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধিভুক্ত কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পরিচালনায় ভ্রাম্যমাণ মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাছাড়াও তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আলমাস হোসাইনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। নূর অটিজম বিদ্যালয় প্রাঙ্গনে এই সেবা সমূহ প্রতিবন্ধীদের মাঝে প্রদান করা হয়।
জানা যায় যে, আজ ২০ জুন সোমবার বেলা ১১টার দিকে প্রধান অতিথি তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূইয়া শাহীন প্রতিবন্ধীদের এ সেবা কার্যক্রম শুভ উদ্বোধন করেন। কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ফিজিও থেরাপি ডা. দ্বীন ইসলাম নয়ন প্রতিবন্ধীদের চিকিৎসাসেবা প্রদান করেন। এ সেবা কার্যক্রমে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিঠুন চক্রবর্তীর নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম অংশ গ্রহন করে। পার্শ্ববর্তী কমিউনিটি ক্লিনিকের সিএইসপি নূর আলম ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ দেন। নূর অটিজম বিদ্যালয় এর প্রধান শিক্ষক বলেন যে, এখানে দুই দিন ব্যাপী এ সেবা কার্যক্রম সকাল হতে বিকাল পর্যন্ত চলবে। আমরা সর্বমোট ২৫০-৩০০ জন প্রতিবন্ধীকে সেবা প্রদান করব। যমুনা গ্রাম উন্নয়ন সংস্থা এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করছে।
প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিঠুন চক্রবর্তী বলেন, আমাদের এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা আবারও এখানে থেরাপি ক্যাম্পিং করার উদ্যোগ নিব। কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সর্বদায় প্রতিবন্ধীদের সেবায় নিয়োজিত।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যমুনা গ্রাম উন্নয়ন সংস্থার চেয়ারম্যান খোকন ভূইয়া, নির্বাহী পরিচালক আবু জাহেদ, তাড়াইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুকুট দাস, সহ-সভাপতি আজহারুল ইসলাম চুন্নু, ও নূর অটিজম বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা আব্দুল মতিন খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *