• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা

সাইফুল ইসলাম সেকুল জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত

# মো. আলাল উদ্দিন :-

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ পর্যায়ে) ক্যাটাগরিতে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকদের মধ্য থেকে সাইফুল ইসলাম সেকুল শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। তিনি সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান। সাইফুল ইসলাম সেকুল ১৯৯৬ সাল থেকে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে অত্যন্ত সুনামের সাথে অধ্যাপনা করে আসছেন। তিনি কিশোরগঞ্জ জেলার কটিয়াদী বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও কটিয়াদী মহাবিদ্যালয় থেকে এসএসসি পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিএসএস অনার্স ও এমএসএস ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০১৭ সালে বাংলা একাডেমি থেকে তার গবেষণা গ্রন্থ ‘বাংলার রাজনীতি ও জিল্লুর রহমান’ প্রকাশিত হয়। তিনি স্নাতক সম্মান ও পাশ শ্রেণির জন্য পাঠ্য বই ‘স্বাধীন বাংলাদেশের অভ্যূদয়ের ইতিহাস’ গ্রন্থ রচনা করেন। এছাড়াও তিনি অসংখ্য ম্যাগাজিন, কলেজ বার্ষিকী, দেয়ালিকা সম্পাদনা করেছেন। তিনি দেশের বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক ও পাক্ষিক পত্রিকায় সমসাময়িক বিষয়ের উপর নিবন্ধ ও উপ-সম্পাদকীয় লিখে থাকেন। সাইফুল ইসলাম সেকুল জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।
জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ার সাইফুল ইসলাম সেকুল বলেন, এ স্বীকৃতি প্রাপ্তির জন্য আমি আমার সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। প্রায় ২৬ বছর যাবৎ আমি শিক্ষকতায় আছি। এক অর্থে আমি ছাত্রও। আমি আমার নৈতিক ও পেশাগত দায়িত্ব মনপ্রাণ দিয়ে করার চেষ্টা করি। সামাজিক মানুষ হিসেবে শিক্ষার্থী ও সার্বিক মানুষের জীবন মান উন্নয়নের জন্য কাজ করি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার এ স্বীকৃতি আমার কাজের গতি আরো ত্বরান্বিত হবে ইনশা আল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *