• বুধবার, ০১ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন |
  • English Version

তাড়াইলে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে মামলার নির্দেশ দিলেন ইউএনও

# জোবায়ের হোসেন খান, তাড়াইল :-

কিশোরগঞ্জের তাড়াইলে উপজেলা নির্বাহী অফিসার ড্রেজার দিয়ে অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের এর নির্দেশ দিয়েছেন। তিনি তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়নের সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের এই মামলা দায়েরের মৌখিক নির্দেশনা দেন।
সম্প্রতি সময়ে তাড়াইল উপজেলায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের প্রবনতা বৃদ্ধি পেয়েছে। ধলা, দামিহা ও জাওয়ার ইউনিয়নে ড্রেজার দিয়ে বালু উত্তোলন চলছে। তাড়াইল সদর ইউনিয়নে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন আমলযোগ্য অপরাধ। এই ক্ষেত্রে ১৫ ধারা মোতাবেক অপরাধীকে সর্বনিম্ন দশ হাজার টাকা ও সর্বোচ্চ দশ লক্ষ টাকা অর্থদণ্ডের বিধান রয়েছে। তাছাড়াও অনূর্ধ্ব দুই বছরের কারাদণ্ডের বিধান রয়েছে।
তাড়াইল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিপন এর নেতৃত্বে এক দল সাংবাদিক তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন এর সাথে ড্রেজারের বিষয়ে অভিযোগ দিলে, তিনি উপজেলা ভূমি অফিসের নাজির আব্দুল মমিন’কে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন। সেই সাথে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের বাদী হওয়ার নির্দেশনা দেন।
আজ ৩০ মার্চ বুধবার বিকালে তাড়াইল উপজেলা ভূমি অফিসের নাজির আব্দুল মমিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ইতিমধ্যে সকল নায়েবদের ড্রেজারের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশনা জানিয়ে দিয়েছি।
তাড়াইল সদর ইউনিয়নের তহশিলদার নাসির উদ্দিন বলেন, ইউএনও স্যার মামলা দায়েরের নির্দেশনা দিয়েছেন। আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। একটি ড্রেজার স্থাপনের প্রস্তুতি চলছে। খুব শীঘ্রই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *